গণবিপ্লব ঘটিয়ে বেগম জিয়াকে মুক্ত করা হবে: চট্টগ্রাম নগর যুবদল

9
.

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী বলেছেন, নগর যুবদলের ৫৭০টি ইউনিটকে সাংগঠনিক রূপ দান করার মধ্য দিয়ে গণ বিপ্লব ঘটিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তিনি আরো বলেন, থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে সাংগঠনিক ভিত্তি মজবুত করতে বদ্ধপরিকর নগর যুবদল নেতৃবৃন্দ।

তিনি ২৯ আগস্ট বৃহস্পতিবার বিকালে নগরীর খুলশী থানাধীন ১৩ নং পাহাড়তলী ও ১৪ নং লালখানাবাজার ওয়ার্ড যুবদলের ইউনিট প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় প্রধান বক্তা নগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ বলেন, দীর্ঘ ৩ যুগেরও বেশী সময় অবহেলিত ইউনিট যুবদলের কর্মকান্ডকে গতিশীল করতে অচিরেই নগর যুবদলের ৫৭০ ইউনিট কমিটি গঠন করা হবে। দলীয় কার্যালয় কেন্দ্রীয় রাজনৈতিক র্চ্চা থেকে নগর যুবদলের কর্মকান্ডকে থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে শক্তিশালী করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে নগর যুবদল নেতৃবৃন্দ।

তিনি আরো বলেন, থানা, ওয়ার্ড ও ইউনিট পর্যায়ে যুবদল শক্তিশালী সংগঠন হলেই নগর যুবদলের সাংগঠনিক ভিত্তি মজবুত হবে। সাংগঠনিক রাজনীতির র্চ্চায় আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলন তরান্বিত করবে। তিনি এ সময় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করার সংকল্প ব্যক্ত করেন।

১৩ নং ওয়ার্ড পাহাড়তলী ওয়ার্ড যুবদলের বাদশা আলমগীরের সভাপতিত্বে ও ১৪ নং ওয়ার্ড যুবদলের আহবায়ক জহিরুল ইসলামের পরিচালনায় পাহাড়তলী রেলওয়ে স্কুল সংলগ্ন স্থানীয় কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত কর্মী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর যুবদলের সহসভাপতি আজমল হুদা রিংকু, এস এম শাহ আলম রব, ফজলুল হক সুমন, আবু সুফিয়ান, যুগ্ম সম্পাদক মো. হুমায়ুন কবীর, আবদুল হামিদ পিন্টু, খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক শাহজালাল পলাশ, নগর যুবদলের সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ আলী, সহসম্পাদকবৃন্দ মনোয়ার হোসেন মানিক, জহিরুল ইসলাম জহির, আবুল কালাম, আবদুল আউয়াল টিপু, হোসেন উজ্জ জামান, নগর যুবদলের সদস্য আফছার উদ দৌলা অপু, সাখাওয়াত কবীর সুমন, খুলশী থানা যুবদলের যুগ্ম আহবায়কবৃন্দ মো. ইউনুস মুন্না, মোহাম্মদ হোসেন, সাইফুল ইসলাম, মো. মিল্টন, মো. জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন, মো. জাবেদ, রাসেল রানা বাবু, মো. ইমরান, রমজান আলী, আবু হানিফ, মো. কামাল, নাসির উদ্দিন পিন্টু, হাসানুল করিম ফারজু, ১৩ নং ওয়ার্ড পাহাড়তলী ওয়ার্ড যুবদলের যুগ্ম আহবায়কবৃন্দ আজাদ মিয়া, আবদুর রহমান, মো. শাহীন, মো. আমিন, ১৪ নং ওয়ার্ড যুবদলের যুগ্ম আহবায়কবৃন্দ, মো. জাহেদ, মো. জাহিদুল করিম, আনোয়ার হোসেন বাদল প্রমুখ।

9 মন্তব্য

  1. গত একটি বছর ধরে শুনছি গণবিপ্লবের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা হবে। গণবিপ্লবের কথা বলতে বলতে অন্তত কয়েকশো মিছিল এবং অনেকগুলো আন্দোলন এবং বড় বড় সমাবেশ করে ফেলেছে বিএনপি কিন্তু তাতে করে তাদের যে আশা এবং উদ্দেশ্য ছিল সেটি পূরণ হয়নি। বিএনপি ভেবেছিল তাদের এই সকল আন্দোলনগুলোতে বাংলাদেশের জনগণ রাস্তায় নেমে আসবে এবং তাদের সাথে একাত্মতা প্রকাশ করার মাধ্যমে এমন একটি পরিস্থিতির সৃষ্টি করবে যার ফলে সরকার ক্ষমতা থেকে সরতে বাধ্য হয়ে যাবে। অথচ আমরা দেখতে পেলাম আসলেই তারা যা ভাবছে সেটি সাথে বাস্তবতার কোনো ধরনের মিল নেই। আরেকটি কথা বলে দিতে চাই কোন বিপ্লবের নামে যদি বাংলাদেশে কোন ধরনের অরাজক পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করা হয় তাহলে অবশ্যই সেটিতে বাধা দেবে সরকার এবং বাংলাদেশের জনগণ।

  2. আপনারা কিসের বিপ্লব ঘটনাবেন সেটা দেশের জনগন ভালো করেই জানে । বেগম খালেদা জিয়া যখন অপরাধ করে তখন কোথায় ছিল আপনাদের ভাষন দেওয়া । এই সব ফালতু কথাবার্তা বলা এবার বন্ধ করেন । আপনাদের মতো নেতাদের আসল রুপ দেশের মানুষ ‍অনেক আগেই ধরে ফেলেছে । আপনাদের কোন কথা দেশের মানুষ আর বিশ্বাস করে না ।বেগম খালেদা জিয়া একজন অপরাধী নারী দুর্নীতির দায়ে তিনি এখন কারাগারে।

  3. বিএনপির আসল রুপ দেশের জনগণ ধরে ফেলেছে ।আর সাজা প্রাপ্ত আসামি কে কেউ চায় না। দেশে নাশকতা কারী দল, নাশকতা কারী নেত্রী তাদের কে জাতি এখন আর চায় না। আর বেগম খালেদা জিয়া যে জঘন্য অপরাধ করেছে সে জন্য তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত।

  4. গনবিপ্লব ঘটানোর মাধ্যমে খালেদা জিয়া মুক্ত করা হবে এমনটা বলছে বিএনপি আমরাও চাই তারা আন্দোলন এবং সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন করুক এবং প্রমাণ উপস্থাপনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করার চেষ্টা করুক। একটি কথা হল যদি মুক্তির আন্দোলন করতে গিয়ে কোন ধরনের সরকার বিরোধী এবং দেশবিরোধী অরাজকতা মূলক কাজ করে থাকে বিএনপি তাহলে তাদেরকে অবশ্যই থামিয়ে দেওয়া হবে এমন কাজ করা থেকে।

  5. খালেদা জিয়াকে মুক্তি পাওয়ার জন্য আপনারা যত চেষ্টা করেন না তা কখনই সফল হবেনা।কেননা সে একজন শেষ অপরাধী। যার ফলে সে যদি অপরাধ করেছে তার কোনো ক্ষমা নেই। সুতরাং যতই আন্দোলন করুন না কেন কোনো লাভ হবে না।

  6. গণ বিপ্লব ঘটিয়ে বেগম জিয়াকে মুক্ত করার জন্য নগর যুবদলের যে অপচেষ্টা আমরা ভালো করে বুঝতে পারছি। তারা গণবিপ্লবের নামে দেশে নাশকতা সৃষ্টি করার পরিকল্পনা করছে যা দেশের মানুষ কখনোই সফল হতে দিবে না। এবং তার মুক্তির জন্য এত কলা-কৌশল করছে তার মুক্তি কখনোই হবে না।

  7. গণ বিপ্লব ঘটিয়েছে কাউকেই মুক্ত করা সম্ভব, কিন্তু তার জন্য প্রয়োজন জনসমর্থন। কিন্তু একজন দুর্নীতিবাজ মহিলার জন্য গণ বিপ্লব ঘটানো কখনোই সম্ভব নয়। শুধু মুখের কথায় আপনাদের দুর্নীতিবাজ নেত্রীকে মুক্ত করতে পারবেন না।