রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যাক বিএনপি চায় না- তথ্যমন্ত্রী

2
.

রোহিঙ্গাদের নিয়ে বিএনপি রাজনীতি করতে চায় বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রোহিঙ্গারা ফেরত যাক সেটা বিএনপি চায় না। রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করাটাই হলো বিএনপির উদ্দেশ্য।

তিনি আজ শুক্রবার (৩০ আগস্ট) সকালে চট্টগ্রাম মহানগরীর দামপাড়া পুলিশ লাইন্সে জাতীয় শোক দিবস উপলক্ষে সিএমপি স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ৭৫ সালের ১৫ আগস্টে শুধু বঙ্গবন্ধুকে হত্যা নয়, রাষ্ট্রকে হত্যার একটি ষড়যন্ত্র ছিল।

বঙ্গবন্ধু দূরদর্শী রাজনৈতিক নেতা ছিলেন উল্লেখ্য করে তিনি বলেন, বঙ্গবন্ধু যখন দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যাচ্ছিলেন তখনই তাকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু দেশকে জাপানের মতো করে তুলতে চেয়েছিলেন। আপনারা হয়তো দেখেছেন জাপানের পতাকার সঙ্গে বাংলাদেশের পতাকার মিল রয়েছে। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন দেশ আরো এগিয়ে যেত।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কমিশনার বলেন, বাঙালি জাতি একটি বীরের জাতি। কিন্তু ১৫ আগস্ট প্রমাণ করে বাঙালি জাতি একটা বিশ্বাসঘাতকের দেশ। ১৫ আগস্টে বাদ যায়নি জাতির পিতার ছোট শিশুটিও।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী সাহস নিয়ে রুখে দাঁড়িয়েছেন। পুলিশ বাহিনী যেকোনো সমস্যা মোকাবেলায় সদা প্রস্তুত রয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, উপ কমিশনার বিজয় বসাক, সিনিয়র সহকারী কমিশনার (ডবলমুরিং জোন) আশিকুর রহমান, সিএমপি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শিবলী সাদিক ও পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুর রহমান।

এসময় তথ্য মন্ত্রীকে সম্মাননা তুলে দেন সিএমপি কমিশনার মাহাবুবুর রহমান।

পরে প্রধান অতিথি সিএমপি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।