শেখ রাসেলের শাহাদাত বার্ষিকী পালিত
“বঙ্গবন্ধু ছিলেন আমাদের অনুপ্রেণার বাতিঘর”- সাবেক মেয়র মঞ্জুর

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আমরা রাসেল সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বাদ জুমা উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজ চত্বরে এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন-চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সাবেক বিএনপি নেতা আলহাজ্ব এম মনজুর আলম। অনুষ্ঠানে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ছিলেন আমাদের অনুপ্রেরণার বাতিঘর। ‘ইতিহাসের এই মাসে আমরা হারিয়েছি এ দেশের শ্রেষ্ঠ সন্তান জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে ও তাঁর পরিবারকে। এমনকি তাঁর কনিষ্ঠ পুত্র মাত্র ১০ বছরের শেখ রাসেলকেও সেই দিন ঘাতকরা বন্দুকের নল দিয়ে নির্মমভাবে হত্যা করেছে। আমরা আজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি বঙ্গবন্ধুকে ও তাঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল সহ শাহাদাতবরণকারী পরিবারের সকল সদস্যকে। আজ তাঁরা পৃথিবীতে নেই। কিন্তু দেশ প্রেমের যে অনুপ্রেরণা ও দৃষ্টান্ত তাঁরা রেখে গেছেন তা মানুষ স্মরণ করবে যুগ যুগ ধরে। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব আমাদের জন্য একটি রোল মডেল। তাঁর আন্তরিক ও যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।’

‘আমরা রাসেল পরিষদ’র সভাপতি আব্দুল্লাহ মনজুর নাভিদের সভাপতিত্ব অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম হাই স্কুলেরর প্রধান শিক্ষক আব্দুস সাত্তার মজুমদার, কেজি স্কুলের প্রধান শিক্ষক মহিব্বুর রহমান চৌধুরী, আওয়ামীলীগ নেতা শফিউল আলম, চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড উপজেলার সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এমপির পুত্র মোহাম্মদ তাহসিন ও আমরা রাসেল পরিষদের সকল সদস্যবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিদেহী সদস্যদের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মোস্তফা-হাকিম ডিগ্রী কলেজ সংলগ্ন তৈয়বিয়া জামে মসজিদের খতিব আলহাজ্ব সৈয়দ মাওলানা মোহাম্মদ ইউনুছ রজবী। পরে গরিব ও দুঃস্থদের মাঝে বিরাণী ও নগদ টাকা বিতরণ করা হয়।

কোন মন্তব্য নেই