চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় নিষিদ্ধ সিগারেট আনায় ৫ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

0
.

চট্টগ্রাম বন্দর দিয়ে ফোম ও প্রিন্টিং মেশিন আমদানির ঘোষণা দিয়ে নিষিদ্ধ সিগারেট আমদানির অভিযোগে দুই আমদানিকারক প্রতিষ্ঠানের ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে চট্টগ্রাম কাস্টম। আসামিদের সবাই নিজেদের ‘গ্রাম বাংলা ফুডস’ ও ‘এন ইসলাম এন্টাপ্রাইজ’ নামের অস্তিত্বহীন দুটি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও মালিক পরিচয়ে এলসি (ঋণপত্র) খুলেছিলেন। তারা হলেন- মো. আবদুল বারিক, কবির হোসেন, দেওয়ান বুলবুল ইসলাম, নুর আল মামুন ও আউলাদ জান চৌধুরী।

এর আগে ২০১৮ সালের ২৮ এপ্রিল ও ৬ মে মিথ্যা ঘোষণায় আনা দুই কন্টেইনার থেকে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করে চট্টগ্রাম কাস্টম। এ ঘটনায় গত ২৯ আগস্ট ১৩ কোটি টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে নগরের বন্দর থানায় দুটি মামলা দায়ের করা হয়। সিঙ্গাপুরের ‘শ্রী ভারি ইন্টারন্যাশনাল’ থেকে এ দুটি কনটেইনার আমদানি করেছিল ‘গ্রাম বাংলা ফুডস’ ও ‘এন ইসলাম এন্টারপ্রাইজ’। কিন্তু ঘটনার তদন্তে নেমে ওই দুটি প্রতিষ্ঠানের কোনো হদিস পাননি কাস্টমস কর্মকর্তারা।

চট্টগ্রাম কাস্টমের ডেপুটি কমিশনার নূর উদ্দিন মিলন বলেন, দুই কনটেইনার বিদেশি সিগারেট জব্দের ঘটনাটি একবছর ধরে তদন্তের পর আমরা পর্যাপ্ত তথ্যপ্রমাণ সংগ্রহ করেছি। ঘটনায় জড়িত পাঁচজনের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতে বন্দর থানায় আমরা এজাহার দিয়েছি। রোববার মামলার নম্বর (৪৪ ও ৪৫) পেয়েছি।

কোন মন্তব্য নেই