১০৫ কোটি টাকা আত্মসাতঃ কমার্স ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

0
.

১০৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামে কমার্স ব্যাংকের সাবেক ২ কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে।

রবিবার (১ সেপ্টেম্বর) দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়।

দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেন।

আসামিরা হলেন- বাংলাদেশ কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক ইভিপি ও ম্যানেজার মুহম্মদ নিজাম উদ্দিন, বাংলাদেশ কমার্স ব্যাংকের আগ্রাবাদ শাখার সাবেক জুনিয়র অফিসার মো. নিজাম উদ্দিন, মেসার্স আক্তার এন্টারপ্রাইজ ডবলমুরিং, চট্টগ্রামের প্রোপাইটর মো. নূর-উন-নবী, ডবলমুরিং চট্টগ্রামের কাজী শরীফ আহমেদ, মেসার্স শাহজালাল ট্রেডার্স ডবলমুরিং চট্টগ্রামের প্রোপাইটর মো. আনোয়ার মিয়া এবং দেওয়ানহাট, ডবলমুরিং চট্টগ্রামের আব্দুল মজিদ।

দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলার কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি করেন। মামলা নম্বর-২৩।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়, ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে গ্রাহকের হিসাবে টাকা না থাকা সত্ত্বেও টাকা উত্তোলন করার সুযোগ করে দেওয়া, ক্ষমতা বহির্ভূতভাবে ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুমতি ছাড়া ও সহায়ক জামানত ছাড়া এসওডি ঋণ প্রদান, জামানতবিহীন সীমা অতিরিক্ত ঋণ প্রদান ও জামানতবিহীন সীমা অতিরিক্ত আইএলসি (ইনল্যান্ড লেটার অব ক্রেডিট) সুবিধা দিয়ে বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড আগ্রাবাদ শাখা, চট্টগ্রাম থেকে ২০০২ সাল থেকে ২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত আসল ৪৫ কোটি ১ লাখ ২১ হাজার ৯৪৭ টাকা, সুদ ৫৯ কোটি ৫৬ লাখ ২৫ হাজার ৯৮০ টাকাসহ মোট ১০৪ কোটি ৫৭ লাখ ৪৭ হাজার ৯২৭ টাকা আত্মসাৎ করার অপরাধে দণ্ডবিধি ৪০৯/৪৬৮/১০৯ ধারাসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

কোন মন্তব্য নেই