চট্টগ্রাম টেস্ট: বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

1
.

চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম দিনে টস জিতে ব্যাট করছে সফররত আফগানিস্তান।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হয় ম্যাচ। গাজী টিভিতে এটি সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

কোনো পেসার ছাড়াই এই টেস্ট খেলতে নেমেছে সাকিব আল হাসান বাহিনী। অন্যদিকে আফগান দলে রয়েছেন দুই টেস্টে ৯ উইকেট শিকার করা পেসার ইয়ামীন আহমাদজাই।

.

মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও নাঈম হাসানের সঙ্গে অল-স্পিন বোলিং আক্রমণে টাইগারদের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। আরও রয়েছেন মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেন। পেস-বোলিংয়ের বিকল্প হিসেবে রয়েছেন শুধুমাত্র সৌম্য সরকার।

অন্যদিকে আফগানিস্তানের স্পিন আক্রমণে রয়েছেন মোহাম্মদ নবী, কায়েস আহমেদ, জহির খান, রহমত শাহ এবং অধিনায়ক রশিদ খান। আহমাদজাই তাদের পেস-বোলিংয়ের একমাত্র বিকল্প।

টেস্টে এই প্রথম দুদল মুখোমুখি হয়েছে।

এদিকে এই ম্যাচের মধ্য দিয়ে সবচেয়ে কম বয়সী (২০ বছর ৩৫০ দিন) অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে আফগানিস্তানের রশিদ খানের।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহীদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই (উইকেটরক্ষক), রশিদ খান (অধিনায়ক), ইয়ামীন আহমাদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।