অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম কলেজের দুই ছাত্রীসহ ছাত্রী সংস্থার ৫ কর্মী আটক

2
ctg-pic-news-boalkhali-01
বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডি এলাকার সামাদ আলীর বাড়ি ঘেরাও করে পুলিশ ৬ নারীকে আটক করে নিয়ে যাচ্ছে।

চট্টগ্রামের বোয়ালখালী থেকে জামায়াতের ছাত্রী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার ৫ নারীকে আটক করেছে পুলিশ। এদের কাছ থেকে ব্যানার ও ৩ বস্তা ইসলামী বই উদ্ধার করেছে বলে জানিয়েছে পুলিশ।

আজ বুধবার বেলা ২টার দিকে উপজেলার পূর্ব গোমদণ্ডি এলাকার সামাদ আলীর বাড়িতে বোয়ালখালী থানা পুলিশ এ আভিযান চালায়।

আটককৃতরা হলেন, বোয়ালখালী উপজেলার পূর্বগোমদন্ডী সামাদ আলী বাড়ির আবদুস সালামের মেয়ে শাহনাজ (২২), জ্যৈষ্ঠপুরা গ্রামের এনামুল হকের মেয়ে কানুনগোপাড়া স্যার আশুতোষ কলেজের ছাত্রী নাহিদা সুলতানা (১৯), শাকপুরা মোজ্জাম্মেল মেম্বার বাড়ির মো. ফরিদের মেয়ে সামিয়া আকতার (১৮), বাঁশখালী উপজেলার নাপুরা পুঁইছড়ি এলাকার আবদুর রহমানের মেয়ে রিয়াজুল জান্নাত সুমাইয়া (১৮), লোহাগাড়া উপজেলার আধারমানিক পদুয়া গ্রামের নুর হোসাইনের মেয়ে তানিয়া আকতার (১৯)। সুমাইয়া ও তানিয়া চট্টগ্রাম সরকারি কলেজের ইংরেজী ১ম বর্ষের ছাত্রী।

মঙ্গলবার রাত ৮টায় থানায় এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়া বলেন, আটককৃতরা ইসলামী ছাত্রী সংস্থার সদস্য বলে নিশ্চিত হওয়া গেছে। তবে তারা দেশ বিরোধী কর্মকান্ডে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

তিনি জানান, জামায়াতে ইসলামীর ও ইসলামী ছাত্রী সংস্থার কর্মীরা গোপন বৈঠক করছে খবর পেয়ে দুপুরে আমরা অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমাণ বিভিন্ন ধর্মী উস্কানিমূলক জিহাদী বই, সংগঠনের ব্যানার উদ্ধার এবং ৫ জন নারীকে আটক করা হয়েছে।

ctg-boalkali-gomdandi-pic-02
বাড়ীতে সভা চলাকালে পুলিশ বাইরে অবস্থা নেয়।

এদিকে অভিযানের পর পরই চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়াসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করছেন।

স্থানীয়রা জানান, সন্দেহজনক বাড়িটি প্রবাসী আবদুস সালামের। তিনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন। এ কাছারী ঘরে আবদুস সালামের মেয়ে শাহনাজ প্রায় বিভিন্ন মেয়েদের নিয়ে গোপন বৈঠক করতেন।
আদুস সালামের মেয়ে শাহনাজকে কক্সবাজার জেলা চকরিয়া উপজেলার প্রবাসী রেজাউল করিমের সাথে ৩বছর পূর্বে বিয়ে হয়।

এলাকার প্যানেল মেয়র মুজিবুর রহমান মুজিব বলেন, ফজলে করিমের মাধ্যমে শাহনাজের বিয়ে হয়। শাহনাজের ভাসুর বোয়ালখালীতে দীর্ঘদিন ধরে ভাড়াবাসায় অবস্থান করে আসছে। এছাড়া শাহনাজের ছোট ভাই মিনহাজ পড়ালেখার জন্য ঢাকায় অবস্থান করছেন। মিনহাজ ঢাকার ডুয়েট নামক একটি কোচিং সেন্টারের শিক্ষকতার পাশাপাশি টেক্সটাইল প্রকৌশল নিয়ে পড়াশুনা করছে। শাহনাজ শাকপুরা মাদ্রাসা থেকে আলিম পাশ করে।

শাহনাজের চাচী ছেনোয়ারা বেগম জানান, প্রায় মেয়েরা এই কাছারী ঘরে আসা যাওয়া করে। তবে কি বিষয় নিয়ে তাদের মধ্যে আলোচনা চলে তা কেউই জানে না।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন বলেন, আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করার প্রক্রিয়া চলছে।

২ মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    এই সরকার মেয়েদের পর্দাকে সহ্য করতে পারতেছে না, হাসিনার পরিবারের মত নাস্তিক বানাতে চায়,

  2. ডাঃ খালেদ দেওয়ান বলেছেন

    কি জন্য আটক করেছে ?