অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাকায় তুর্কি দূতাবাসে যাওয়ার সময় চট্টগ্রামে ৩ রোহিঙ্গা যুবক আটক

0
.

চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার পথে নগরীর আকবর শাহ থানা এলাকা থেকে ৩ রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। তারা পুলিশকে বলেছে ভিসা করার জন্য য়াকাস্থ তুর্কি দুতাবাসে যাচ্ছিল। গতকাল

গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে নগরীর সিডিএ ১ নম্বর সড়ক থেকে তাদের আটক করা হয়।

আটক তিন রোহিঙ্গা যুবক হলেন মো. ইউসুফ (২৩), মো. মুসা (২০) ও মোহাম্মদ আজিজ প্রকাশ আইয়াজ (২১)।

তাদের তিনজনই মায়ানমারের মংডু থেকে ২০১৭ সালে বাংলাদেশে প্রবেশ করে এবং বর্তমানে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পরিবার নিয়ে থাকত বলে জানা যায়।

এ ব্যাপারে আকবর শাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এলাকায় বিশেষ অভিযান পরিচালনার অংশ হিসেবে তাদের সন্দেহ হলে থানা পুলিশ তাদের পরিচয় জানতে চায়। কিন্তু তাদের কথায় গড়মিল থাকায় তল্লাসির এক পর্যায়ে পাসপোর্টসহ তাদের তিন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা স্বীকার করেন, মিয়ানমারের মংডুতে তাদের বাড়ি। ভুয়া নাম–ঠিকানা ব্যবহার করে দালালের মাধ্যমে পাসপোর্ট নিয়ে তুর্কি দূতাবাসে ভিসা করতে যাচ্ছিলো তারা।

তিনি আরো বলেন, পলাতক ও অজ্ঞাতনামা আসামিদের সহযোগীতায় ফেনী এবং নোয়াখালী জেলাসহ দেশের অজ্ঞাতনামা দালালদের মাধ্যমে পাসপোর্টে বর্ণিত ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে নোয়াখালী জেলা হইতে বাংলাদেশী পার্সপোট সংগ্রহ করে। পাসপোর্টের বিনিময়ে তারা দালালদের বিভিন্ন অংকের বাংলাদেশী টাকা পরিশোধ করে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানান ওসি।