বিএনপি উন্নয়ন ও মানবতার রাজনীতি করে : ডাঃ শাহাদাত হোসেন

6
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও জিয়াউর রহমান ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের প্রধান সমন্বয়কারী ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, বিএনপি উন্নয়ন ও মানবতার রাজনীতি করে। বিএনপি সরকর ক্ষমতায় আসলে উন্নয়ন হয় আর আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে শুধু দুর্নীতি নয় মহাদুর্নীতি হয়। রূপপুর বালিশ দুর্নীতি দেশ ও বিদেশে মহাদুর্নীতির রেকর্ড হয়েছে। বালিশ দুর্নীতির পর এখন ফরিদপুর মেডিকেল কলেজের একসেড পর্দা কিনতে ৩৭ লক্ষ টাকা ব্যয় করেছে কর্তৃপক্ষ। এই দুর্নীতি বালিশ দুর্নীতিকেও হার মানিয়েছে।

তিনি আজ (৭ সেপ্টেম্বর) শনিবার বিকালে ১৭ নং পশ্চিম বাকলিয়া ডিসি রোড বউ বাজার এলাকয় জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ট্রেনে কাটা পরা মো. সোহেলকে হুইল চেয়ার প্রদানকালে সভাপতির বক্তব্যে একথা বলেন।

ডাঃ শাহাদাত হোসেন আরো বলেন, দেশে গণতান্ত্রিক সরকার না থাকার কারণে আজ সরকারের সকল প্রতিষ্ঠান দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। সরকারের কোথাও নিয়ন্ত্রণ নেই। সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি দায়বদ্ধতা নেই। ডাঃ শাহাদাত হোসেন আরো বলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের হাতে গড়া সংগঠন। এই সংগঠন প্রতিষ্ঠা লগ্ন থেকেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার নির্দেশে প্রতিটি জেলায় জেলায় আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। তারাই ধারাবাহিকতকতায় চট্টগ্রামেও জিয়াউর রহমান ফাউন্ডেশন আত্ম মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির উপদেষ্টা ও ১৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নবাব খান, চট্টগ্রাম মহানগর বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক আমিন মাহমুদ, সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক এড: তৌহিদুর রহমান তুহিন, সদস্য শাহেদা বেগম, রেজিয়া বেগম মুন্নি, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, কাউন্সিলর আরিফুর রহমান ডিউক, মহানগর যুবদল সহসভাপতি নাছির উদ্দিন চৌধুরী নাসিম, সহসাধারণ সম্পাদক আশাদুর রহমান টিপু, বাকলিয়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাকিম মাহমুদ, নগর যুবদল নেতা মো. জসিম, মো. ফারুক, মো. ইউনুস, আবদুল আউয়াল, মিঠু, সাদ্দামুল হক, এয়াকুব খান, মো. রায়হান, মো. শামীম, মো. তৈয়ব, মো. জাহেদ, আনোয়ার হোসেন, আবদুল বারেক, মো. শফিক, মো. ফারুক (২), গাজী শওকত, মো. নিজাম, আল আমিন, আমিন মোল্লা, মো. মাহির, মো. ইউনুস. গোলাম মোস্তফা, আরমান খান, আল মামুন, মাসুদ, রাজু, সাগর প্রমুখ

6 মন্তব্য

  1. বিএনপি জনগণের উন্নয়ন এবং মানবতার জন্য কাজ করে এমন কথা বিএনপি নেতাকর্মীরা বললেও আমরা যদি বিএনপি শাসনামল দেখি তাহলে দেখব বিএনপি শুধু নিজেদের উন্নয়নের জন্য কাজ করেছে বলেই বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। জনগণ এবং মানবতার জন্য বিএনপি কাজ করে এমন কথা বলা হলেও আমরা যদি ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি .২০১৪ সালে যে অরাজকতা চালিয়েছিলো সেই চিত্রগুলো আবার লক্ষ করি তাহলে দেখতে পাব বাংলাদেশের জনগণের উপর এভাবে কেউ কখনো অত্যাচার চালায়নি। আর সেই মানুষগুলো যখন বলে বিএনপি নাকি জনগণের উন্নয়নের জন্য কাজ করে তখন আসলেই আমাদের হাসি পায়।

  2. বিএনপির মত দল মেন রাজনীতি করে সেটা দেশের জনগন ভালো করেই জানে । দেশের জনগণ বিএনপি কে ক্ষমতায় আসতে দিবে না । বিএনপির রাজনিতি হল জ্বালাও পোড়াও রাজনীতি মানুষ মারার রাজনীতি । বিএনপি কে জনগণ বর্জন করেছেন । জনগণ আর কোন অপরাধি কে ক্ষমতায় দেখতে চায় না ।

  3. বিএনপি দেশের উন্নয়ন এবং জনগণের উন্নয়নের পাশাপাশি মানবতার রাজনীতি করে এ কথাটি শোনার পর আমার মনে এসে গেল ২০১৪ সালে ক্ষমতায় যাওয়ার জন্য এবং সরকার পতনের আন্দোলন বিএনপি-জামায়াত করেছিল সেটির কথা। বিএনপি ওই সময়ে অবরোধ এবং হরতালের মাধ্যমে দেশের কি অবস্থা করেছিল সেটি সকলেই জানে এবং জনগণের উপর তাদের পেট্রলবোমা হামলা এবং আগুনে পুড়িয়ে দিয়ে জনগণকে হত্যা করার যে রাজনীতির চলছিল সেটিতে জনগণের কি পরিমান ক্ষতি হয়েছিল তাও আমরা সকলেই জানি। এই ধরনের কাজগুলো যারা করে তারা কিভাবে নিজেদেরকে মানবতার রাজনীতিবীদ বলে ?

  4. দেশের কোন উন্নয়ন মূলক কাজে বিএনপি ছিল আমাদেরকে কি একটু জানাতে পারবেন আপনি? বিএনপি সরকার ক্ষমতায় থাকা অবস্থায় দেশের কোন প্রকার উন্নয়ন হয় নাই। একই সাথে যে মানবতার কথা বললেন আমরা কিন্তু এখনো ভুলে যাই নাই সাধারণ মানুষকে আত্মনির্ভরশীল হওয়ার জন্য জঙ্গিমাতা খালেদা জিয়া ছাগল দিয়েছিল আর বলেছিল ছাগল লালন পালন করে আত্মনির্ভরশীল হওয়ার জন্য। আসলে খালেদা জিয়ার মতন মহিলা থেকে এ ধরনের উন্নয়ন আর এই ধরনের মানবতা দেশের মানুষ আশা করতে পারে। এটা থেকে বেশি আশা করলে যে কিছু হবেনা সেটা সকলেরই জানা রয়েছে।