ক্যাম্প থেকে পালিয়ে আসা ১০ রোহিঙ্গা লোহাগাড়ায় আটক

0
.

টেকনাফ উখিয়ার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে থেকে পালিয়ে আসা চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা থেকে ১৪জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার রাতে লোহাগাড়ার পদুয়া থেকে ১৩ জন ও চরম্বা থেকে ১ জন রোহিঙ্গাকে আটক করা হয় বলে জানায় জেলা পুলিশ।

স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে তথ্য পেয়ে লোহাগাড়া থানার ওসির নেতৃত্বে এসআই মোহাম্মদ বেলাল ও এএসআই শাকিল রানা সঙ্গীয় ফোর্স নিয়ে ১৪ রোহিঙ্গাকে আটক করে।

আটককৃতরা হলেন-মিয়ানমার আকিয়াব মংডু এলাকার সৈয়দ ছালামের ছেলে জামাল হোসেন (৩০), হামিদ হোসেনের ছেলে মো. রফিক (৩৮), মৃত আব্দুস ছালামের ছেলে আব্দুর রহিম (৪০), রাসিডং এলাকার পীর মুহাম্মদের ছেলে বছির আহমদ (২৮), রশিদ আহমদ (১৭), মনির আহমদ (২৫), মোহাম্মদ ইসলামের ছেলে মুহিবুল্লাহ (২৫), মোহাম্মদ জামাল উদ্দিনের ছেলে মুহাম্মদ আমিন (১৯), মোহাম্মদ কাশেমের ছেলে নুরুল আমিন (৩০), সৈয়দ আলমের ছেলে মুজিবুর রহমান (২৯), মৃত মকবুল আহমদের ছেলে মো. জামাল (৫৩), নারিসং মোহাম্মদ হোসেনের ছেলে মো. আলম (৩৫), মাইয়ামং এলাকার মৃত ইউনুছের ছেলে নুর মুহাম্মদ (৩৫) এবং পাঙ্গয়াই এলাকার আব্দুর করিমের ছেলে আব্দুর খালেক (৪৫)।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. সাইফুল ইসলাম জানান, স্থানীয়দের কাছ জেনেছি রোহিঙ্গারা তাদের ক্যাম্প ছেড়ে উপজেলায় অবস্থান নিয়ে কিছুদিন ধরে দিমজুরের কাজ করে আসছে। সোমবার দিবাগত রাতে প্রায় ১৫ জনের অবস্থান নিশ্চিত হয়ে অভিযানে গিয়ে ১৪ জনকে আটক করা হয়।

তিনি বলেন, আটককৃতদের বিরুদ্ধে অবৈধভবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে থানায় মামলা দায়ের করে মঙ্গলবার দুপুরে আদালতে সোপার্দ করা হয়েছে।

কোন মন্তব্য নেই