বিএনপির মানববন্ধনে নেতাকর্মীদের ঢল

5
.

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধনে দাঁড়িয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার বেলা ১১টায় শুরু হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, জ্যেষ্ঠ নেতা জয়নুল আবদিন ফারুক, খায়রুল কবির খোকনসহ বিএনপি মহানগর ও অঙ্গসংগঠনের নেতারা এই মানববন্ধনে অংশ নিচ্ছেন।

এই কর্মসূচিতে অংশ নিতে বেলা ১০টা থেকেই নেতা-কর্মীরা ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। তোপখানা রোড থেকে দীর্ঘ সড়কের এক পাশে ফুটপাতে দাঁড়িয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

বিএনপির মানববন্ধনের কর্মসূচি ঘিরে সকাল থেকেই জাতীয় প্রেস ক্লাব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

5 মন্তব্য

  1. ঢল দেখিয়ে লাভ নাই।আপনাদের সাথে দেশের জনগণ নেই সেটি ইতোমধ্যে প্রমাণ হয়ে গেছে।যেই দলের মধ্যে পোস্টার লাগানোর লোক নেই।খালেদা জিয়ার মুক্তির জন্য পোস্টার লাগায় রিজভী এবং নিপুণ রায়।সেই দল এখন টাকার দিয়ে মানুষ কিনছেন

  2. ভাত ছিটালে যেমন কাকের অভাব হয় না তেমনি টাকা দিলেও এমন লোকের অভাব হয় না।এতই যখন বিএনপির জনপ্রিয়তা, তাহলে নির্বাচনে লজ্জাজনক ভাবে পরাজিত হয়েছে কেন? যেই দল এখন পোস্টার লাগানোর মত মানুষ খুঁজে পাই না তারাই কিনা নেতাকর্মীর ঢল দেখাচ্ছে

  3. কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মানববন্ধনে দাঁড়িয়েছেন বিএনপির নেতা-কর্মীরা।প্রশ্ন হল এই ধরনের মানববন্ধন এবং সমাবেশের মাধ্যমে কি খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা যাবে? আমরা খুব ভাল করেই জানি খালেদা জিয়ার মুক্তি তখনই হবে যখন প্রমাণ করা যাবে খালেদা জিয়া কোন ধরনের অপরাধ করেনি। এতদিন আন্দোলন-সংগ্রাম করার পরেও এবং কোন ধরনের প্রমাণ উপস্থাপন করে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা যায়নি সে তো আমরা বলতে পারি সাদা জিয়ার মুক্তি এত সহজে নিশ্চিত করতে পারবে না বিএনপি নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীদের কাছে একটাই দাবি একটি দাবি রইল আর সেটি হলো খালেদা জিয়ার মুক্তির যদি নিশ্চিত করতে চান তবে অবশ্যই প্রমাণ উপস্থাপনের মাধ্যমে তা নিশ্চিত করতে হবে।

  4. আন্দোলন ও সংগ্রাম করার মাধ্যমে দেশকে অস্থিতিশীল না করে বরং আপনারা খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি মাধ্যমকেই পুঁজি করে এগিয়ে যান। খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতেই হবে এমন ভাবনা যদি আপনাদের মনে থাকে তাহলে আপনাদেরকে বলবো খালেদা জিয়ার নামে যে ধরনের মামলাগুলো হয়েছে বা অভিযোগ আনা হয়েছে সেগুলো মিথ্যে এমনটা প্রমাণ করার জন্য যথাযথ প্রমাণ উপস্থাপন করুন। শুধুমাত্র একজন মহিলার মুক্তির জন্য বাংলাদেশে এমন কোন ধরনের আন্দোলন কিংবা অরাজকতা সৃষ্টি করবেন না যার জন্য দেশের মানুষকে কষ্ট পেতে হয়। সত্যিকার অর্থে যদি দেশের প্রতি আপনাদের টান থাকে তাহলে আপনাদের অবশ্যই বুঝতে হবে একজন নেত্রী থেকে দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখাটা আপনাদের জন্য বড় কর্তব্যের বিষয়।