নগরীতে ডিবি পরিচয়ে প্রবাসী অপহরণঃ ৯ জন গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া এলাকায় ডিবি পুলিশ পরিচয়ে দুই প্রবাসীসহ ৪ জনকে অপহরণ করে আটক রেখে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায়ের চেষ্টাকালে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে। উদ্ধার করা হয়েছে অপহরণের শিকার ৪জনকে।

গতকাল বুধবার রাতে সিএমপির বাকলিয়া থানা পুলিশ বাকলিয়ার থানার আব্দুল লতিফ হাটখোলায় এলাকায় এ অভিযান চালায়।

ডিবি পরিচয় দেয়া গ্রেফতার ৯ জন হল- মোঃ সোহাগ(২৪), জাহিদুর আলম(২৩), আবু হেলাল(২৮), মোঃ সাকিল(২৪),ইব্রাহিম(২০)মোঃ ইমরান(২৬), মোঃ মুজিব(২৫),শওকত আলী(২৬) ও মোঃ সাহাব উদ্দিন(১৯)।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাকলিয়া থানাধীন এলাকার বাসিন্দা প্রবাসী মো. ইয়াসিন (২৪) ও মো. বেলাল (৩০) বৃস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টার একটি ফ্লাইটে বিদেশ যাওয়ার কথা ছিল। কিন্তু আগের দিন সন্ধ্যায় বাকলিয়া থানাধীন আব্দুল লতিফ হাটখোলা এলাকার একটি বাসায় অবস্থানকালীন থেকে ৮/৯ জনের একটি দল ডিবি পুলিশ পরিচয়ে প্রবাসী মো. ইয়াসিন, মো. বেলাল এবং তাদের সাথে থাকা বশির আহমদ (৪৫) ও মো. ফারুক(২৩)সহ ৪ জন থানায় নিয়ে যাওয়ার কথা বলে বাকলিয়া থানাধীন আব্দুল লতিফ হাটখোলা এলাকার মহিলা মাদ্রাসা স্কুলের পাশে লিচু ফ্যাক্টরির গার্ডরুমে বন্দি করে রাখে।

এবং তাদের পরিবারের কাছে বিকাশ নম্বর দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। পরে ব্যাপারটি পুলিশকে জানানো হলে বাকলিয়া থানার পুলিশ অভিযান শুরু করে।

পুলিশ অপহরণকারীদের দেয়া বিকাশ নম্বরে কিছু টাকা পাঠিয়ে কৌশলে তাদের অবস্থান জেনে নেয় এবং রাতেই অভিযান চালিয়ে ৯জন অপহরণকারীকে গ্রেফতার করে। অপহ্নত ৪ জনকে উদ্ধার করে।

কোন মন্তব্য নেই