আনোয়ারায় গরীব শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, পোষাক ও টিফিন বক্স বিতরণ করেছেন ডিসি

0
.

চট্টগ্রামের জেলা প্রশাসক জনাব মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন-“আমাদের মূল লক্ষ্য শিক্ষার মানোন্নয়ন। সেক্ষেত্রে নিজেদের সমস্যাগুলো নিজেরা চিহ্নিত করে সেগুলো সমাধানের চেষ্টা করলে নিজেদের দূর্বলতা খুঁজে বের করে তার সমাধানে এগিয়ে অসলে আশু সমাধান সম্ভব।

তিনি আজ বুহস্পতিবার “উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

.

তিনি মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে এবং ঝরে পড়া রোধকল্পে আনোয়ারা উপজেলায় শিক্ষা উপকরণ বিতরণ এবং সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে নৈতিকতা শিক্ষার ডায়েরী তুলে দেন।

বিদ্যালয় পরিদর্শনকালে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কিভাবে পাঠদান করছেন প্রধান শিক্ষকদের কাছে জানতে চান জেলা প্রশাসক। বিদ্যালয়ে মিড ডে মিল সুনিশ্চিত করার জন্য এবং কোন শিক্ষার্থী যেন অভূক্ত থেকে ক্লাসে বসে না থাকে সেদিকে খেয়াল রাখতে শিক্ষকদের প্রতি বিশেষ নজর দিতে বলেন জেলা প্রশাসক ।

মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে শিশুদের প্রতি আরো আন্তরিক ও যত্নবান হয়ে পাঠদানের অনুরোধ জানান তিনি। প্রত্যেক শিশুই কোন না কোন বিষয়ে সম্ভাবনাময়। তাদের সুপ্ত সম্ভাবনাকে সামনে তুলে ধরতে মেধা অন্বেষণ প্রতিযোগিতার আয়োজনের আহবান জানান তিনি।

.

এ সময় গরীব শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, পোষাক ও টিফিন বক্স বিতরণ করেন তিনি। প্রাথমিক পর্যায় থেকেই শিক্ষার্থীদেরকে নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসকের নুতন উদ্যোগ “ নৈতিকতা শিক্ষা ডায়েরি” তুলে দেন প্রধান শিক্ষকদের হাতে।

এরপর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে বেঞ্চ তুলে দেন তিনি।

আনোয়ারা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশে তিনি বলেন, “মায়েরাই সবচেয়ে বড় শিক্ষক, একজন মায়ের সঠিক দিক নির্দেশনাই পারে তার সন্তানকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে। ” ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা শিক্ষা ডায়েরি তুলে দেন জেলা প্রশাসক । সেখানে নবনির্মিত প্রাক প্রাথমিক শ্রেণিকক্ষের উদ্বোধন করেন তিনি । এ সময় শিক্ষার্থীদের হাতে খেলনা সামগ্রি তুলে দেওয়ার পাশাপাশি তাদের নিয়ে কেক কাটেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব শেখ জোবায়ের আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা।
এ ছাড়া, উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

কোন মন্তব্য নেই