পুলিশের বেতন বন্ধ করে দিন, পোশাক থাকলেই চলবে: সাংসদ বাদল

19
.

পুলিশের বেতন বন্ধ করার দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি মইনউদ্দিন খাঁন বাদল এমপি।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে যাত্রী অধিকার দিবস ঘোষণা উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

বাদল আরও বলেন, আমার কাছে একজন কনস্টেবলের চাকরির জন্য এসেছিলেন। আমি তাকে বললাম, এ চাকরি করে কয় টাকা বেতন পাবা? তার উত্তর ছিল, বেতন লাগবে না। কেবল পোশাক থাকলেই চলবে। কনস্টেবলের চাকরি করে তার অবস্থা এখন বেশ ভালো। তাই সরকারকে বলব- পুলিশের বেতন বন্ধ করুন। পোশাকই তাদের জন্য যথেষ্ট।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও টিআইবি ট্রাস্টির চেয়ারপারসন সুলতানা কামাল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সাংবাদিক আবু সাঈদ খাঁন, ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন আহমদ মজুমদার, নাগরিক সংহতির সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ।

19 মন্তব্য

  1. এই চাকরি করে কয় টাকা বেতন পাবা? এই প্রশ্নটা করতে আপনার লজ্জা লাগলো না? আপনারা তো গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংসদ। আপনারাই তো বেতন নির্ধারন করেন।নিজেরা সরকারি ভাবে বিলাসবহুল জীবন জাপন করেন।কিন্তু সরকারি কর্মচারীদের নুন্যতম জীবন জাপন করার মত বেতন দেন না।

  2. তোদের মত পা চাটা দের জন্যে জাতি আজ পুলিশের গোলাম হয়ে রয়েছে। পুলিশ যে ভাবে চায় নাগরিক কে বাশ দেয়।তোরা বাম পন্থি নামের কুলাংগার নির্লজ্জ।

  3. মাননীয় সংসদ সদস্য আপনি কি তাকে চাকরি টা দিয়েছিলেন।চাকরির জন্য আপনাদের মত নেতাদের কাছে যেতে হবে কেন। আর আপনে যদিওবা চাকরি টা দিয়েও থাকেন কত টাকার বিনিময়ে?

  4. কথাঠি কিন্তু সঠিক জনগন দেখতেছে পুলিশের পোষাক থাকলে টাকা ইনকাম করা য়ায় এটাই সঠিক তবে সব পুলিশের না ভাল চরিএের পুলিশও আছে দেশে সক এক না

  5. কুকুরের অভ্যাব গুখাওয়া কুকুরের লেজ কখনো সোজা হয়না।বাংলাদেশের পুলিশ কোথায় টাকা আছে গন্দশুখে খুজেবেড়ায়।তবে আমি এটাও জোরদিয়ে বলতে পারি পুলিশ যদি ইচ্ছে করে যেদেশে কোন গুষদুরনিতি থাকবে না সেটা বন্দকরতে একমাত্র পুলিশরাই পারবে।কারন সব জাগায় পুলিশের প্রয়োজন।আবার অনেক ভাল পুলিশও আছে।চাচারাইট কথাবলেছে।