অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপির নেতৃত্বের সংকটের কারণেই ছাত্রদলের সম্মেলন স্থগিত: কাদের

1
.

বিএনপিতে নেতৃত্বের সংকটের কারণেই ছাত্রদলের সম্মেলন স্থগিত হয়ে গেছে বলে শনিবার মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

সরকারের হস্তক্ষেপে ছাত্রদলের কাউন্সিলে স্থগিত হয়ে গেছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে অভিযোগ তুলেছেন সে বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, ‘ছাত্রদলের কয়েকজন নেতার মামলার কারণে তাদের কাউন্সিল বন্ধ হয়েছে। এখানে আওয়ামী লীগ বা সরকারে কী দোষ?’

ছাত্রদলের সম্মেলন আয়োজনের ওপর আদালতের স্থগিতাদেশ দেয়াকে শুক্রবার ‘নজিরবিহীন’ বলে আখ্যায়িত করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘বর্তমান সরকার আদালতকে দিয়ে রাজনীতিকে নিয়ন্ত্রণ করার নতুন রাজনৈতিক সংস্কৃতি চালু করেছে। এটা অত্যন্ত ভয়াবহ সংস্কৃতি বলে আমি মনে করি।’

তিনি বলেন, এটা দুঃখজনক যে সরকার রাজনৈতিক উদ্দেশ্যে গত ১০ বছর ধরে আদালতকে ‘ব্যবহার’ করছে। ‘তারা আদালতকে ব্যবহার করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দিয়ে দেশ ও জাতিকে অনিশ্চয়তায় ঠেলে দিয়েছে।’

দুর্নীতি নিয়ে আলাপকালে কাদের বলেন, সরকার তাদের দলের দুর্নীতির বিরোদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

আওয়ামী লীগ সরকারের আমলে অনেক মন্ত্রী দুর্নীতি দমন কমিশনে হাজিরা দিচ্ছেন। আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী জেলে আছেন। দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর অবস্থানের কারণেই এসব সম্ভব হয়েছে, যোগ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ৯ সেপ্টেম্বর ও উত্তর যুবলীগ ১১ সেপ্টেম্বর শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জনগণের ক্ষমতায়ন দিবস কর্মসূচি পালন করে।

ঢাকা জেলায় ১৬, গাজীপুর জেলায় ১৭ এবং সারা দেশে জেলা ও উপজেলায় ২৮ সেপ্টেম্বর জনগণের ক্ষমতায়ন দিবস পালন করা হবে।

ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, বর্তমান সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ।

১ টি মন্তব্য
  1. Ahsan Azez বলেছেন

    আজরাইল তোর বাড়ির পথ চিনে গেছে, সময় থাকতে মিছা কথা ছেড়ে দেয়, মিছা বলতে বলতে, বড় পাপি হইয়া গেছো