অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আদালত নয়, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ন্ত্রণ করছে সরকার- বক্কর

6
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, সরকার বেগম খালেদা জিয়াকে আইনের মাধ্যমে জেল থেকে বের হতে দেবে না। আমরা আইনী প্রক্রিয়ায় তাকে মুক্ত করতে চাইলেও সরকার নিয়ন্ত্রিত আদালত বার বার বাধা সৃষ্টি করছে। আদালত নয়, বেগম খালেদা জিয়ার জামিন নিয়ন্ত্রণ করছে সরকার।

তিনি আরো বলেন,  দীর্ঘ ১৮ মাস ধরে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে যাচ্ছি। কিন্তু সরকার ক্ষমতা হারানোর ভয়ে বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত হতে দিচ্ছে না।

তিনি আজ ১৪ সেপ্টেম্বর শনিবার বিকালে নগরীর পশ্চিম ষোলশহর ওয়ার্ডে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

এতে তিনি আরো বলেন, এই সরকার জনগণের কোনো কথাই শুনবে না। কারণ তারা একবারও জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। বর্তমান সরকার গণতন্ত্র হত্যাকারী ও লুটেরা সরকার। দুর্নীতি ও লুটপাটে সব রেকর্ড ছাড়িয়ে গেছে বর্তমান সরকারের মন্ত্রী, এমপি ও দলীয় নেতাকর্মীরা। সেজন্য সরকারের ভয় তো একটাই বেগম খালেদা জিয়া। যদি বেগম খালেদা জিয়া এই মুহূর্তে সরকারের সাজানো মামলায় জামিনে মুক্ত হন, তাহলে সরকারের অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে যেই আন্দোলনের ডাক দিবে তা প্রতিহত করার শক্তি বর্তমান অবৈধ সরকারের নেই।

পশ্চিম ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল আলম মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম-সম্পাদক ইসকান্দার মির্জা, আর. ইউ. চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, সহশ্রমবিষয়ক সম্পাদক আবু মুছা, পাঁলাইশ থানা বিএনপির সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরী, নগর যুবদলের যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম রাসেল, রাজন খান, সম্পাদক হামিদুল হক চৌধুরী, কৃষক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম মনু, থানা বিএনপির সহসভাপতি মোজাম্মেল হক, এম এ বাতেন, আকবর খান, মোহাম্মদ আলী, আলহাজ্ব ওসমান, যুগ্ম সম্পাদক এনামুল হক ইনু, জাহেদুল করিম খান, শাহাদাত হোসেন ওয়াসিম, সহসাধারণ সম্পাদক দস্তগীর আলম, মোশাররফ হোসেন প্রমুখ।

৬ মন্তব্য
  1. Nojrul Islam বলেছেন

    খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম অনেক করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নেতাকর্মীরা এবং আমরা দেখেছি তারা বিভিন্নভাবে চেষ্টা করেছে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে। যখন তারা দেখল সকল ধরনের চেষ্টা বৃথা গিয়েছে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করার জন্য তখন তারা বলতে শুরু করল সরকারের খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত হচ্ছে না। কারণ তারা জানে এখন যদি খালেদা জিয়ার মুক্তি না হওয়ার কারণটা সরকারের উপর চাপিয়ে দেওয়া যায় তাহলে অবশ্যই সরকার বিতর্কিত হয়ে যাবে।

  2. Taniya chowdhury বলেছেন

    দেশের আদালত সব কিছু প্রমান করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে তাতে সরকারের কোন কিছু করার ছিল না । বেগম খালেদা জিয়া যখন অপরাধ করে তখন কোথায় ছিল আপনাদের ভাষন দেওয়া । এই সব ফালতু কথাবার্তা বলা এবার বন্ধ করেন । আপনাদের মতো নেতাদের আসল রুপ দেশের মানুষ ‍অনেক আগেই ধরে ফেলেছে । আপনাদের কোন কথা দেশের মানুষ আর বিশ্বাস করে না ।বেগম খালেদা জিয়া একজন অপরাধী নারী দুর্নীতির দায়ে তিনি এখন কারাগারে।

  3. Md. Robi বলেছেন

    বেগম খালেদা জিয়া যে জঘন্য অপরাধ করেছে সে জন্য তার উপযুক্ত শাস্তি হওয়া উচিত। বিএনপিরা নিজেদের দোষ দেখে না। তারা সব সময় সরকারের দোষ ধরার জন্য ব্যস্ত থাকে।আপনারতো নিজেরী কোনো উচ্ছ নাই, বর্তমান রাজনীতিতে আপনাদের ভূমিকা টিকিয়ে রাখার জন্যই আপনার এই চিকিৎসা না করার বাহানা মাত্র। সেটা ছাড়া আর কিছুই না। দেশের প্রতিটা মানুষ যানে আপনাদের চরিত্র সম্পর্কে, কাজেই মিথ্যা বলার কোনো সুযোগ নাই।আসলে বলতে গেলে সরকার খালেদা জিয়াকে কারাগারে রাখেন নাই, জনগণই রেখেছেন।

  4. Rajib chowdury বলেছেন

    এইসব ছোটখাট মামলা থেকে জামিন পেলেও চোরের নেত্রীকে কখনোই ক্ষমা করবে না জনগণ ,যে নেত্রী এতিমের টাকা মেরে খেতে পারে সেট একদিন পুরা দেশ বিক্রি করে খাবে।বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে তাতে সরকারের কোন কিছু করার ছিল না । বেগম খালেদা জিয়া যখন অপরাধ করে তখন কোথায় ছিল আপনাদের ভাষন দেওয়া । এই সব ফালতু কথাবার্তা বলা এবার বন্ধ করেন ।

  5. Uttam kumar raj বলেছেন

    আপনারা আপনাদের নেত্রীর মুক্তির জন্য কত কিছু করার কথা বলছেন কিন্তু আজ ২০ মাস ধরে আপনাদের নেত্রী কারাগারে আছে কিন্তু আপনারা তাকে কারাগার থেকে মুক্ত করতে পারেন নাই। এটা আপনাদের ব্যর্থতা, বিএনপির মধ্যে যোগ্য নেতৃত্বের অভাব আছে বলেই এই করুণ পরিণতি বিএনপি দলের। এখন আবার খালেদা জিয়ার মুক্তির জন্য মহাসমাবেশ করার কথা চিন্তা করছেন। আপনাদের নেত্রী যা করেছে ক্ষমতায় থাকা কালে এখন তার শাস্তি পাচ্ছে। আর এইসব কর্মসূচি ঘোষণা করে লাভ কি আপনাদের কোন কর্মসূচির সাথেই তো এই দেশের আনুস থাকে না। কারণ দেশের মানুষ খুব ভাল ভাবেই চাচ্ছে যে আপনাদের নেত্রীর শাস্তি হোক। তাই এইসব করে কোন ফায়দা হবে না আপনাদের।

  6. Rahul Sen বলেছেন

    যখন দেখল তাদের আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করা সম্ভব নয় এবং তাদের সকল আন্দোলনগুলো ব্যর্থ হয়ে গিয়েছে খালেদা জিয়ার মুক্তির না মেলাতে।যখন তারা দেখল খালেদা জিয়ার বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে সেই অভিযোগগুলো মিথ্যে এমনটা প্রমাণ করা তাদের পক্ষে সম্ভব নয় তখনই তারা খালেদা জিয়ার মুক্তি না হওয়ার কারণ কি সরকারের আইন নিয়ন্ত্রণ করা কে বলছে। যদিও আমরা খুব ভাল করেই জানি সরকার এই মামলাটি গুলোকে প্রভাবিত করছে না কিংবা খালেদা জিয়ার মুক্তিতে কোনো ধরনের বাধা দিচ্ছে না। তারা যদি সঠিকভাবে প্রমাণ করতে পারে তাহলে খালেদা জিয়ার মুক্তি মিলে যাবে খুব দ্রুত এটি আমরা নিশ্চিত। নিজেদের ব্যর্থতা থেকে দিতে এখন তারা বলছে খালেদা জিয়ার জামির না হওয়াটা নিয়ন্ত্রণ করছে সরকার।