অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“জনগণের অর্থ নষ্ট না করে অবিলম্বে কালুরঘাট সড়কসহ রেল সেতু নির্মাণ করুন”

1
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

জনগণ আর তামাশা দেখতে চায় না উল্লেখ করে অবিলম্বে ‘কর্ণফুলীতে অবিলম্বে রেলসহ সড়ক সেতু নির্মাণের দাবী জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা কমিটি।

আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল কালুরঘাট সেতুর পশ্চিম পাড়ে রেলসহ সড়ক সেতুর দাবিতে পদযাত্রা উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তারা এ কথা বলেছেন।

 নেতৃবৃন্দ বলেন- উন্নয়নের নামে জনগণের অর্থ নষ্ট না করে কালুরঘাটের অবিলম্বে সড়কসহ রেল সেতু নির্মাণ করে মানুষকে কস্ট থেকে মুক্তি দিন।

.

বক্তারা বলেন, ‘প্রধানমন্ত্রী বলে দিয়েছেন কালুরঘাটে শুধুমাত্র রেল সেতু করা হবে, এই সিদ্ধান্ত জনগণ মেনে নেবে না। একটি মাত্র উপজেলার জন্য যদি সেতু করা সম্ভব না হয়, এতোদিন চীন-কোরিয়া সেতু করে দেবে বলে জনগণের প্রাণের দাবি নিয়ে উপহাস করেছেন কেন ? তিলে তিলে না মেরে একেবারে মেরে ফেলুন।’

বক্তব্যে আরো বলেন, সেতু যদি করতে না পারেন তবে কালুরঘাট সেতুর ইজারা দেওয়া বন্ধ করে দেন। বৃটিশ আমলের সেতু রেখে আপনারা উন্নয়নের জোয়ারে ভাসছেন আর ভাবছেন মানুষ কিছুই বোঝে না। গরীবের টাকা আপনারা উন্নয়নের নামে লুটপাট করবেন, মন চাইলে কোটিপতির কোটি কোটি টাকার ঋণ মওকুফ করে দেবেন- তা হবে না।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি আবদুল নবী সভাপতিত্বে ও বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই লাল দাশের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা, কমরেড মৃণাল চৌধুরী, অধ্যাপক মো. জাহাঙ্গীর, শ্রমিক নেতা পুলক দাশ, মসিউদ্দোল্লা, কালুরঘাট বোয়ালখালী সেতু বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব সাংবাদিক রমেন দাশগুপ্ত, অনুপম বড়ুয়া পারু, অমৃত বড়ুয়া, স্বপন দত্ত, মুক্তিযোদ্ধা অমল নাথ, জামাল, মোহাম্মদ আলী, আবদুল নাসের, ডা. অসীম চৌধুরী, সেহাব উদ্দিন সাইফু, সাংবাদিক আবুল ফজল বাবুল, আমীর হোসেন, মৃত্যুঞ্জয় দাশ, বোয়ালখালী উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি সৈয়দুল আলম প্রমুখ

.

পশ্চিম পাড়ের সমাবেশ শেষে কালুরঘাট সেতুতে পদযাত্রা করে কালুরঘাট সেতুর পূর্ব পাড়ে জমায়েত হন নেতৃবৃন্দরা। এ সময় হাজারো শ্রেণি পেশার মানুষ এ পদ যাত্রায় অংশ নেন।

দাবি আদায়ে শেষে আগামী অক্টোবর মাসে রেলওয়ে ভবন ঘেরাও, কালুরঘাট রেলওয়ে সেতু অবরোধসহ বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেন নেতৃবৃন্দ।

১ টি মন্তব্য
  1. Kanchan Dey বলেছেন

    Muslem uddin kan ka taran tair pair haiba kalugat satu.na haila fairee banda kaira den.