এবার জাবি ভিসির পদত্যাগ দাবি

0

চলমান দুর্নীতি ইস্যুতে এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগ দাবি করেছে‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।

রবিবার সংগঠনটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাবি ভিসিকে ‘অর্থলোলুপ’ আখ্যায়িত করে শিগগিরই পদত্যাগ করার আহ্বান জানানো হয।
বিজ্ঞপ্তিতে বলা হয়,‘জাবি ভিসি শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দিয়েছেন’বলে মন্তব্য করেছেন ছাত্রলীগ সম্পাদক গোলাম রাব্বানী।

অন্যদিকে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চেয়ে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ‘খোলা চিঠি’তে ভিসির দুর্নীতির যে বয়ান দিয়েছেন তা নিশ্চিত বিশ্বাসের জন্ম দিয়েছে জাবি ভিসি দুর্নীতিগ্রস্থ।’

এমতাবস্থায় ‘দুর্নীতিগ্রস্থ’ ও ‘অর্থলোলুপ’ এই ভিসির স্বপদে থাকার নৈতিক অধিকার নেই বলে দাবি করেন তারা।

বিবৃতিতে তারা আরো বলেন,‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের যৌক্তিকতা প্রমাণিত হয়েছে। ভিসি ও তার পরিবারের দুর্নীতির নানা খবর কারো কাছে অজানা নয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অসম্মান করা,হেয় করে রুচিবহির্ভূত ও কাণ্ডজ্ঞানহীন মন্তব্য করা এবং ভিসি পরিবারের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করা,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লেডিস ক্লাবের সভানেত্রী হিসেবে ভিসির স্বামীকে দায়িত্ব দেয়া। লেডিস ক্লাবের অবকাঠামোগত উন্নয়নের কাজে নীতি ভঙ্গ করে অর্থ লুটপাট ইত্যাদি সংবাদ জনমনে ক্ষোভের সৃষ্টি করেছে।’

কোন মন্তব্য নেই