স্বামীর বিরুদ্ধে মামলায় হেরে গিয়ে চট্টগ্রাম আদালতে নারীর আত্মহত্যার চেষ্টা

0
.

স্বামীর বিরুদ্ধে আদালতে দায়ের করা নারী নির্যাতন মামলায় হেরে গিয়ে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছেন সেলিনা আক্তার নামে এক নারী।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের ৫ম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সামনে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টাকারী ওই নারীকে পুলিশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে।

তিনি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বলিরহাট এলাকার বক্স আলী সওদাগর বাড়ির মো. জাসেদের স্ত্রী।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান জানান, সেলিনা আক্তার গত বছর তার স্বামী জাসেদের বিরুদ্ধে যৌতুকের জন্য মারধরের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছিলেন। ওই মামলার রায়ে আজ মঙ্গলবার বিচারক তার স্বামীকে খালাস দেন। রায় শুনে ৫ম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল থেকে টয়লেটের কাছে গিয়ে সেলিনা বিষপান করেন। বিষয়টি আদালতের নজরে এলে বিচারক অসুস্থ সেলিনার দ্রুত চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দেন। তাৎক্ষণিক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার বলেন, বিষপানে অসুস্থ একজন নারীকে হাসপাতালে আনা হয়েছে। চিকিৎসকেরা বলেছেন, তিনি বর্তমানে আশঙ্কামুক্ত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ঝিশু কান্তি দাশ বলেন, ‘সেলিনা আক্তার ২০১৮ সালে তার স্বামী মোহাম্মদ জাশেদের বিরুদ্ধে যৌতুকের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক হাবিবুর রহমান সিদ্দিকের আদালতে ওই মামলার শুনানির দিন ধার্য ছিল। সাক্ষ্য প্রমাণে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত না হওয়ায় শুনানি শেষে আদালত জাশেদকে খালাস দেন। এর পরপরই ওই নারী এজলাসের বাইরে বিষ পান করেন।’

কোন মন্তব্য নেই