বিএনপি নেতৃবৃন্দের শোক
বিএনপি নেতা আবু সুফিয়ানের পিতা ইন্তেকাল

4
.

চট্টগ্রাম- ৮ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব আবু সুফিয়ানের পিতা আলহাজ্ব মাওলানা আবুল হাশেম আজ ১৮ সেপ্টেম্বর বুধবার সকাল ৯ টায় চান্দগাঁও আবাসিকস্থ বাসভবনে ইন্তেকাল করেছেন।
(ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি স্ত্রী, ৪ ছেলে ৩ মেয়েসহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আজ বাদে আসর চান্দগাঁও আবাসিক বি- ব্লক জামে মসজিদে ১ম জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় চকরিয়া শাহারবিল কেন্দ্রীয় জামে মসজিদে ২য় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে আবু সুফিয়ানের পিতার মৃত্যুতে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন, গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজি কবির, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, মাওলানা আবুল হাশেম একজন সৎ, আদর্শবান, বিনয়ী ও ঈমানদার মানুষ ছিলেন। তিনি আজীবন মানুষের কল্যাণে খেদমত করে গেছেন। মানুষকে ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করে সমাজকে আলোকিত করেছেন। এ ধরনের সুন্দর মনের মানুষগুলোর চলে যাওয়া সমাজের জন্য অপূরণীয় ক্ষতি। নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

নোমানের শোক প্রকাশঃ

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানের পিতা মাওলানা আবুল হাশেম এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে আবদুল্লাহ আল নোমান বলেন,মরহুম মাওলানা আবুল হাশেম একজন সৎ ও সজ্জন ব্যাক্তি ছিলেন।তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন। বিবৃতিতে আবদুল্লাহ আল নোমান মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

উল্লেখ্য চট্রগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানের পিতা মাওলানা আবুল হাশেম আজ ১৮ সেপ্টেম্বর সকাল ০৯টায় চান্দঁগাও আবাসিকস্হ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৯৫ বছর।