অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় শিশুকে গলা টিপে হত্যা, চাচা চাচী গ্রেফতার

0
.

পারিবারিক বিরোধের জের ধরে চট্টগ্রামের সাতকানিয়া এক বছর ৩ মাস বয়সী এক শিশুকে গলাটিপে হত্যার পর লাশ মাটি চাপা দেয়া হয়েছে। এ ঘটনায় নিহত শিশু চাচা চাচিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মারুফা আক্তার (২০) তার স্বামী নুরুল আবছারকে (৩৫) গ্রেফতার করা হয়।

নিহত শিশু শামীম (১৩ মাস) সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের সুঁইপুরা গ্রামের দুবাই প্রবাসী মো. মামুনের ছেলে। তার মার নাম রীনা আক্তার।

গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে শিশুটির মৃতদেহ উদ্ধার করার পর পুলিশ খুনের দায়ে দুজনকে গ্রেফতার করে।

জেলার সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল কবীর জানান, বছরখানেক আগে দুবাই থেকে মামুন লাখ খানেক টাকা তার ভাই নুরুল আবছারের কাছে পাঠান। ওই টাকা মামুনের স্ত্রী রীনাকে দেওয়ার কথা ছিল। কিন্তু সেই টাকা না দিয়ে আবছার তিনমাস ধরে রীনাকে হয়রানি করতে থাকেন। রীনা বিষয়টি মামুনকে জানালে তিনি দুবাই থেকে দেশে ফেরেন। মামুনও তাগাদা দিয়ে সেই টাকা উদ্ধার করতে পারেননি। এ নিয়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে ঝগড়া হয় এবং তারা আলাদা হয়ে যান।

স্থানীয় সুত্রে জানাগেছে, ‘ছয় মাস আগে মামুন আবারও দুবাই চলে যান। কিন্তু দুই ভাইয়ের স্ত্রী ও পরিবারের সদস্যদের মধ্যে প্রায়ই ঝগড়া লেগেছিল।

গতকাল বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে রীনা তার শিশু ছেলেকে শাশুড়ির কাছে রেখে গরুর জন্য ঘাস কাটতে বাড়ির বাইরে যান। এর ফাঁকে শাশুড়ির অগোচরে শামীমকে নিজের ঘরে গিয়ে আবছারের স্ত্রী মারুফা গলাটিপে হত্যা করে। পরে শিশুটির মৃতদেহ বাড়ির সামনে নলকূপ সংলগ্ন নরম মাটিতে চাপা দেন।’

পরে রীনা বাড়ি ফিরে তার সন্তানকে খোঁজাখুজি করতে থাকে।

এক পর্যায়ে বাড়ীর টিউবওয়েলের গোঁড়ায় মাটি খোড়া দেখে সন্দেহ হলে মাটি সরিয়ে দেখে সেখানে শিশু শামীমের লাশ ফুঁতে রাখা হয়েছে।  হত্যাকাণ্ডের ছয় ঘণ্টা পর মাটি খুঁড়ে শিশুটির মৃতদেহ উদ্ধার করে পুলিশ এবং চাচী মারুফা ও তার স্বামী নুরুল আবছারকে আটক করে থানায় নিয়ে যায়।

তাদের বিরুদ্ধে নিহত শিশুর মা রীনা আক্তার বাদি হয়ে মামলা দায়ের করেছেন।