অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে সিইউজের স্মারকলিপি: নবম ওয়েজ বোর্ড গেজেট সংশোধনের দাবি

0
.

নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ গেজেটে সংযোজিত সাংবাদিকদের স্বার্থ বিরোধী ধারা, উপধরা বাতিল করে অবিলম্বে সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ও তথ্যমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

পূর্বঘোষিত কর্মসুচি অনুযায়ী আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজির’র কাছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এই স্মারকলিপি হস্তান্তর করা হয়। এসময় সাংবাদিক নেতৃবৃন্দ গত ১২ সেপ্টেম্বর প্রকাশিত নবম সংবাদপত্র মজুরী বোর্ড রোয়েদাদ গেজেটের বিভিন্ন অসংগতি তুলে ধরেন।

সাংবাদিক নেতৃবৃন্দ জানান, নবম সংবাদপত্র মজুরী বোর্ড রোয়েদাদে শ্রম আইন লংঘন করে বিদ্যমান দুইটি গ্র্যাচুয়েটির স্থালে একটি নির্ধারণ করা হয়েছে। মহামান্য হাইকোর্টে দায়ের করা একটি মামলায় বিচারপতি শাহ আবু নাঈম মোমিনুর রহমান এবং বিচারপতি মাঈনুল ইসলামের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ গ্র্যাচুইটি এবং আয়কর প্রদান বিষয়ে নির্দেশনা দেন। হাইকোর্টের দেয়া নির্দেশনা অমান্য করে নবম সংবাদপত্র মজুরী বোর্ড রোয়েদাদে আয়কর মালিকদের পরিবর্তে সাংবাদিকদের উপর চাপিয়ে দেয়া হয়। এছাড়া চিকিৎসাভাতা যুগোপযোগী করা, পর্যায়ক্রমিক নয়, গেজেট প্রকাশিত হওয়ার দিন থেকে নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ কার্যকর করা এবং বিদ্যমানে আইনে ইলেক্ট্রনিক মিডিয়াকে নবম ওয়েজ বোর্ড রোয়েদাদে অর্ন্তভুক্ত করার দাবি জানানো হয়।

এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, শহীদ উল আলম, সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, দৈনিক পূর্বদেশ ইউনিটের ই্উনিট প্রধান রতন কান্তি দেবাশীষসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

এসময় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাংবাদিকদের দেয়া স্মারকলিপি দ্রুততার সাথে প্রধানমন্ত্রী এবং তথ্যমন্ত্রীর কাছে পৌছে দেয়া হবে বলে জানান।