অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারের লজ্জাবোধ থাকলে পদত্যাগ করা উচিত : আবুল হাশেম বক্কর

2
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, সরকার অনৈতিকভাবে ক্ষমতায় থাকার কারণে দেশে দুর্নীতির ডালপালা গজিয়ে এখন তা বটবৃক্ষে পরিণত হয়েছে। আওয়ামীলীগ প্রশাসনকে ব্যবহার করে জোরপূর্বক ক্ষমতায় আছে। তার দলের নেতাকর্মীরা দেশে চাঁদাবাজী, টেন্ডাবাজী, জুয়া, মদ, ইয়াবা, ক্যাসিনোসহ নানা অপকর্ম করে হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। নির্দিষ্ট কমিশনে এই সব অপকর্মের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের মন্ত্রী এমপি ও প্রভাবশালী নেতারা জড়িত। কিন্তু সরকারের মন্ত্রী ও আওয়ামীলীগের নেতারা তাদের সোনার ছেলেদের অপকর্ম ঢাকতে বিএনপিকে দোষারোপ করছে।

তিনি আজ ২৩ সেপ্টেম্বর দুপুরে নগরীর কদমতলী এলাকায় কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি সম্বলিত লিফলেট বিতরণ ও গণসংযোগ শেষে উপস্থিত নেতাকর্মী ও সাধারণ জনতার উদ্দিশ্যে বক্তব্য দান কালে এ কথা বলেন।

এতে তিনি আরো বলেন, দেশে দুর্নীতিকে সহায়তা করতে প্রতিটি উন্নয়ন প্রকল্পে বিশ্বের অন্য সব দেশের চেয়ে ১০ গুণেরও বেশি টাকা বরাদ্দ করা হচ্ছে। শুধু তাই নয় কমিশনির লোভে গণ উন্নয়ন প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি করা হয়। বিদেশ থেকে পাঠানো রেমিডেন্স ও জনগণের ট্যাক্সের টাকা লুটেপুটে খাচ্ছে অবৈধ ক্ষমতা দখলদাররা। সরকার দেশকে মদ জুয়া লুটপাটের আখডা বানিয়ে ফেলছে। ছোট খাট পাতি নেতাদের অবৈধ সম্পদের বিবরণ দেখে দেশের মানুষ আতঙ্কে আছে।

পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু মূছা বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক’র পরিচালনায় বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনুষ্ঠিত গণসংযোগ ও লিফলেট বিতরণ পূর্ব সমাবেশে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি জয়নাল আবেদিন জিয়া, সহ সাধারণ সম্পাদক ও সদরঘাট থানা বিএনপির সভাপতি মোঃ সালাউদ্দিন, নগর বিএনপির তাঁতী বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, সহ ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলুু, সদরঘাট থানা বিএনপির সহ সভাপতি ওমর ফারুক রুবেল, মোঃ ইলিয়াছ, ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ, মাহাবুব আলম, সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন, নগর যুবদলের সহ সংগঠনিক কমল জ্যোতি বড়ুয়া, সহ ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক নূর জাহেদ বাবলু, নগর যুবদল নেতা মোহাম্মদ তৈয়ব, মোঃ আবদুল মান্নান, মোঃ ইসমাইল, নুর খান, নগর তাঁতী দলের যুগ্ম আহবায়ক আইয়ুব খান, ডবলমুরিং থানা তাঁতী দলের সভাপতি মোহাম্মদ সেলিম, ছাত্রদল নেতা মোঃ অভী প্রমূখ।

২ মন্তব্য
  1. Md Firoj বলেছেন

    শিয়ালের কাছে মুরগী বর্গা।

  2. জহির ভাই বলেছেন

    বিএনপি-জামায়াত জোট যখন ক্ষমতায় ছিল তখন দুর্নীতির বিরুদ্ধে কোন অ্যাকশনে না গেলেও বর্তমান সরকার যখন দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন তখনই সরকারের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে তারা। কারণ দেশে যত ক্যাসিনো ব্যবসা রয়েছে তা প্রতিষ্ঠিত হয়েছে বিএনপি’র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার শাসনামলে তাই বর্তমান সরকারের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ না জানিয়ে বিএনপি নেতারা এখন দুর্নীতির পক্ষ নিয়ে সরকারের বিরুদ্ধে সমালোচনা করে যাচ্ছেন।