বগুড়ার বিলের ধারে ১০ বস্তা ছেড়া টাকা উদ্ধার

2
.

বগুড়ার শাজাহানপুরে একটি বিলের পানি ও তীর থেকে বস্তাভর্তি বিপুল পরিমাণ নষ্ট টাকার নোট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে লোকমুখে খবর পেয়ে শাজাহানপুর থানা পুলিশের ওসি আজিমুদ্দিনের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল শাজাহানপুর উপজেলার খাউড়ার ব্রিজ সংলগ্ন বাগবাড়ী রোডের পাশে পরিত্যক্ত অবস্থায় প্রায় ১০ বস্তা টাকা উদ্ধার করা হয়। এ বস্তার টাকাগুলো মেশিনে টুকরা টুকরা করে কাটা হয়েছে। পুলিশ দুপুর ১টা পর্যন্ত বস্তার টুকরা নোটগুলো জব্দ করছিল।

.

এ ব্যাপারে শাজাহানপুর থানা পুলিশের ওসি আজিমুদ্দিন জানিয়েছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাংলাদেশ ব্যাংকের নষ্ট নোট মেশিনে টুকরা টুকরা করে বস্তাভর্তি করে ফেলা দেয়া হয়েছে। তবে নিশ্চিত হতে তদন্ত চলছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বলেছেন, ওই এলাকার পথচারীরা সকালে পুলিশকে জানায় যে তারা বিলের কাছে এই বিপুল পরিমাণ টাকা দেখতে পেয়েছেন।

এ খবরের ভিত্তিতে পুলিশ সেখানে উদ্ধার অভিযানে যায়। কয়েক ঘণ্টার অভিযানে তারা বিলের পানির নিচ থেকে এবং তীর থেকে বস্তাবন্দি অবস্থায় টাকাগুলো উদ্ধার করে।

.

সব টাকাই কুচি কুচি অবস্থায় কাটা ছিল। একটি নোটও সম্পূর্ণ অবস্থায় পাওয়া যায়নি, জানিয়েছে পুলিশ। তবে কারা এই টাকা ফেলে গেছে। তাদের উদ্দেশ্য কী, সে বিষয়ে পুলিশ এখনই কিছু জানাতে পারেনি।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বলেন, ‘এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে কারও বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধ আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

2 মন্তব্য