অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ওয়ার্ড ছাত্রলীগ সভাপতির দখলে ১০ কোটি টাকার সরকারী জায়গা!

5
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড:

সীতাকুণ্ডে ১০ কোটি টাকা মূলের সরকারী জায়গা দখল করে রাখার অভিযোগ উঠেছে মো. রমজান আলী নামে এক ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে। রমজান উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ১নং ওয়ার্ড কদমরসুল জাহানাবাদ এলাকায় মুন্সী মিয়ার পুত্র এবং ১ নং কদমরসুল ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি।

অভিযোগ রয়েছে, কদমরসুল জাহানাবাদ এলাকায় (ছালেহ কার্পেট) মহাসড়কের পশ্চিম পাশের সড়ক ও জনপদ বিভাগের (সওজ) অন্তত ৮ একরের মূল্যবান জায়গা দীর্ঘদিন ধরে দখল করে সেখানে দোকান, ভাড়া ঘর, ডিপো বানিয়ে তা ভাড়া দিয়েছে এছাড়া সেখানে একটি পুকুরও সে ভরাট করেছে। দীর্ঘদিন ধরে তিনি দখলকৃত জায়গায় দোকান, ভাড়া ঘরসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করে লাখ টাকা ভাড়া আদায় করছেন।

সম্প্রতি সেখানে একটি গেট স্থাপন করে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও পরিবেশ দূষণমূলক কিছু কর্মকাণ্ড শুরু হওয়ায় এলাকার লোকজন ক্ষুব্ধ  হয়ে উঠেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনাও সৃষ্টি হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, এ দখলদারিত্ব বজায় রাখতে রমজান আলী বেপরোয়া হয়ে একেবারে সরকারি চলাচলের রাস্তার ওপর গেট তৈরি করেছেন। নিজের ইচ্ছেমতো তিনি গেটটি খুলেন বা বন্ধ রাখেন। এতে গ্রামবাসীর চলাচলে মারাত্মক প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এছাড়া দখলকৃত জায়গা অন্য একটি প্রতিষ্ঠানকে ভাড়া দেয়ার পর সেখানে কারখানার বর্জ্য ফেলে পুরো এলাকায় দুর্গন্ধ ছড়াচ্ছেন। এই কারণে সর্বত্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

স্থানীয় বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, প্রকাশ্যে সরকারি কোটি কোটি টাকার সম্পদ দখল করে রেখেছেন রমজান। তার ওপর চলাচলের রাস্তায় গেট, সরকারি খালে মাটি ভরাট, কারখানার বর্জ্য ফেলে দূষণ ও দুর্গন্ধ ছড়ানোসহ নানাভাবে তিনি এলাকার মানুষকে অতিষ্ঠ করে তুলেছেন।

তারা বলেন, যথাযথ কর্তৃপক্ষ এসব সম্পত্তি উদ্ধার করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হবার আশঙ্কা রয়েছে।

.

এব্যাপারে ভাটিয়ারীর ইউপি চেয়ারম্যান আলহাজ নাজিম উদ্দিন বলেন, কদমরসুল জাহানাবাদের মুন্সী মিয়ার ছেলে ছাত্রলীগ নেতা রমজান আলী সরকারি ৮-১০ একর জায়গা দখল করে রেখেছে। সেখানে দোকান, ডিপো, ভাড়া ঘরসহ বিভিন্ন স্থাপনা করে লাখ লাখ টাকা আয় করছে। গ্রামের যুবকরা সম্প্রতি তার দখলের বিরুদ্ধে সোচ্চার হয়ে বিক্ষোভ করেছে। এ জায়গা দখলমুক্ত করার দাবি জানাচ্ছে এলাকাবাসী।

এব্যাপারে জানতে চাইলে সওজের নির্বাহী জুলফিকার আহমেদ বলেন, বিষয়টি এতদিন আমার জানা ছিল না, আপনাদের মাধ্যমে জানলাম। দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা রমজান আলী বলেন, সেখানে সরকারি জায়গার পাশাপাশি আমার ব্যক্তিগত কিছু জায়গাও আছে। আর সরকারি জায়গা হলেও কোন সিটভুক্ত রাস্তা নেই। তাই তিনি রাস্তা বন্ধ করেছেন। তিনি বলেন, এ জায়গা আমি কি করব, না করব তা আমার ব্যাপার। এ নিয়ে অন্য কেউ কিছু বলার কে ?

৫ মন্তব্য
  1. Gias Uddin Cox's বলেছেন

    আসছে শেখ হাসিনার একশ্যান কাউকে ছাড় দেওয়া হবে না

  2. Abdul Khaleak বলেছেন

    কবরস্থান আছে কিনা দেখুন।

  3. Md Maharam Ali বলেছেন

    সরকারী জায়গা মানে তো তার বাবার জায়গা।

  4. Khandakar Mansur বলেছেন

    Very good 👍😊😀😊😊

  5. Md Abul Hossain বলেছেন

    অসুবিধা কি অর বাপের জাগা
    এইটাইতো আর অর মা,র পাপের জাগা না।