অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ছেলেদের হুমকীতে পালিয়ে বেড়াচ্ছে বৃদ্ধ মোঃ মিয়া

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিজের ছেলেদের হাত থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছেন ৭০ বছর বয়স্ক মোহাম্মদ মিয়া। যেকোনো সময় ছেলেরা তাকে খুন করতে পারে বলে আশংন্কা করছেন তিনি।

সীতাকুণ্ড উপজেলার কুমিরা কাজী পাড়া গ্রামের শাম ফকিরের বাড়ির মৃত সৈয়দুর রহমানের পুত্র বৃদ্ধ মোহাম্মদ মিয়া আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে সীতাকুণ্ড প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন বৃদ্ধ মোহাম্মদ মিয়া।

তিনি বলেন, সম্পত্তির লোভে ছেলেদের হুমকির কারণে আমি প্রায় একমাস পর্যন্ত বাড়ী ছাড়া। আমার পুত্র আবদুল আলীম প্রকাশ মনা মিয়া (৪০), মোঃ ইসমাইল (৩৬) ও আবদুল হাসেম প্রকাশ লেদা মিয়া (৩৪) দীর্ঘদিন যাবৎ সম্পত্তির লোভে আমাকে শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করছে।

এ ব্যাপারে ২০১৬ সালের ১৮ মে চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তিন ছেলের বিরুদ্ধে ফৌজদারী অভিযোগ দায়ের করি। এরপর পুলিশ তিনজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। একমাস ৭ দিন কারাভোগের পর তিন ভাই জামিনে এসে আবারো শারীরিক মারধরসহ মানসিক নির্যাতন করেছে।

এছাড়া গত ১১ জুন ২০১৯ তারিখে তিনি আবারো চট্টগ্রাম চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর আদালতে আরেকটি অভিযোগ দায়ের করেন। কিন্তু কেউ আটক হয়নি। আমার তিন ছেলে আমার সমস্ত জায়গা সম্পত্তি তাদের নামে লিখে দেওয়ার জন্য দীর্ঘদিন যাবৎ আমার উপর নির্যাতন করছে। বেশ কয়েকবার শারীরিকভাবে মারধর করেছে। ২০১৬ সালের ১৬ এপ্রিল তারা আমাকে মারাত্বক মারধর করে। আমার মাথায় ব্যাপক আঘাত করলে স্থানীয় বিএসবি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলাম। আমার সমস্ত জায়গা সম্পত্তি তাদের নামে লিখে দিতে এরা প্রতিনিয়ত আমার উপর মানসিক চাপ সৃষ্টি করছে এবং বিভিন্ন রকমের হুমকি-ধমকি দিচ্ছে। আমার স্ত্রী ও মেয়েকে প্রতিদিনই তারা নির্যাতন করছে। প্রায় একমাস আমি তাদের হুমকিতে ঘর ছাড়া। আমার ধারনা তারা আমাকে হত্যা করবে।

অসহায় বৃদ্ধ মোহাম্মদ মিয়া ছেলেদের হাত থেকে বাঁচাতে প্রশাসনের প্রতি আকুতি জানিয়েছে  বলেন, আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ব্যাপার প্রশাসনের সহযোগীতা কামনা করছি।