অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিভিন্ন সংগঠনের আয়োজনে প্রধানমন্ত্রী ৭৩ তম জন্মদিন পালিত

0
.

আজ শনিবার সারাদেশে পালিত হয়েছে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন। চট্টগ্রামে এ উপলক্ষে নানা কর্মসূচী পালিত হয়েছে। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে দিনভর বিভিন্ন থানা ও ওয়ার্ডে অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো মিলাদ মাহফিল আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালন করেছে। সংবাদপত্রে প্রেরিত প্রেসবিজ্ঞপ্তি থেকে
নিন্মে কিছু সংগঠনের পালিত কর্মসূচি তুলে ধরা হয়েছে।

.

মহানগর আওয়ামী লীগঃ

বিশ্বমানবতার জননী, গণতন্ত্রের মানস কন্যা বঙ্গবন্ধুর তনয়া আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি জাতিসত্তার বাতিঘর। তিনি উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে আলোকিত করেছেন। আমাদেরকে দারিদ্রের অভিশাপ থেকে মুক্তি দিতে তিনি সবাইকে আত্মনির্ভরশীল হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার যে শিখা প্রজ্জলিত করেছেন তার ফলে জননেত্রী শেখ হাসিনা আজ বাংলাদেশকে বিশ্বের মানচিত্রে সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন পালন উপলক্ষে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সিটি মেয়র উপরোক্ত এ কথাগুলো বলেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, যারা রাজনীতিকে ব্যবহার করে ফায়দা লুটতে চায় তারা কখনো দলের আদর্শিক কর্মী হতে পারে না। বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগ কর্মীনির্ভর দল। এই দলের পরীক্ষিত নেতাকর্মীরা অনেক চড়াই-উতরাই পেরিয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। দলের কিছু অনুপ্রবেশকারী বিষয়ে পরীক্ষিত নেতাকর্মীদের সজাগ থাকার উপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি আরো বলেন, আমাদের একমাত্র উদ্দেশ্য এই চট্টগ্রাম আবার অতীতের মতই মাতৃমুক্তি পণে ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে দুর্জয় ঘাটিতে পরিণত হবে।
প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অন্যতম সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, এম. জহুরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এম. রেজাউল করিম চৌধুরী, এম.এ. রশিদ, উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক, সম্পাদকমন্ডলীর সদস্য জালাল উদ্দিন ইকবাল, থানা আওয়ামী লীগের হাজী মো: ইয়াকুব, আলহাজ্ব ফিরোজ আহমদ, মো: আবু তাহের, মো: ইলিয়াছ, ওয়ার্ড আওয়ামী লীগের হাজী মো: আলী বক্স, হাজী শফিউল আলম, শেখ সরওয়ারর্দী, এড. আইয়ুব খান, গিয়াস উদ্দিন জুয়েল, আকবর আলী আকাশ, সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ্ব আবদুচ ছালাম, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সৈয়দ হাসান মাহমুদ শমশের, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, মাহবুবুল হক মিয়া, জোবাইরা নার্গিস খান, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, আবু তাহের, ডা: ফয়সল ইকবাল চৌধুরী, শহীদুল আলম, কার্যনির্বাহী সদস্য এম.এ. জাফর, আবুল মনসুর, নুরুল আবছার মিয়া, সৈয়দ আমিনুল হক, নুরুল আলম, গাজী শফিউল আজিম, এড. কামাল উদ্দিন আহমেদ, কামরুল হাসান বুলু, বখতিয়ার উদ্দিন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, মোহব্বত আলী খান, ড. নিছার উদ্দিন আহমদ মনজু, হাজী বেলাল আহমদ, মোরশেদ আক্তার চৌধুরী, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফয়েজ আহমদ, হাজী শফিকুল ইসলাম, হাজী মো: ইসহাক, হারুনুর রশিদ, কাজী আলতাফ হোসেন, আবদুল হালিম, এ.এস.এম ইসলাম প্রমুখ। ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন।
এদিকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে সকাল ৯টায় খতমে কোরআন, দোয়া মাহফিল এবং তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন দারুল ফজল মার্কেটস্থ মসজিদের পেশ ইমাম আলহাজ্ব ফজল কবির।

মহানগর মহিলা আওয়ামী লীগঃ
আজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন। তাঁর জন্ম মানেই বাঙালির নারী শক্তি। অন্ধকার ঘুৃচিয়ে শেখ হাসিনা এখন আলোক পথের যাত্রী। তিনি সকল দেশীয় ও আন্তজার্তিক ষড়যন্ত্র মোকাবেলা করে বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের ফাঁসির দড়িতে ঝুলিয়েছেন। এতে কষ্ট পাচ্ছেন স্বাধীনতা বিরোধী শক্তি ও তাদের আগ্রাবহ দোসররা তথাকথিত দেশনেত্রী। আমরা নারী হিসেবে আমাদের সন্তানদের মানুষের মত মানুষ করে এই বাংলাদেশকে ভবিষ্যতের একটি সমৃদ্ধশালী স্বপ্ন স্বদেশ পরিণত করব।
তিনি শনিবার দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন উপরোক্ত কথাগুলো বলেন।

আজ বিকেলে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুগ্ম সাধারণ সম্পাদক মালেকা চৌধুরী’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মমতাজ খান যুগ্ম সাধারণ সম্পাদক মহিলা কাউন্সিলর নিলু নাগ সাংগঠনিক সম্পাদিকা হোসনে আরা বেগম, খুরশিদা বেগম, সম্পাদকমন্ডলীর সদস্য হাসিনা আক্তার টুনু, রোকসানা আক্তার, হুরে আরা বিউটি, শারমিন ফারুক, আয়শা আলম, লায়লা আক্তার এটলী, নারীনেত্রী ফাতেমা আক্তার, আয়শা সিদ্দিকা রুবি, পারভীন সুলতানা, জিন্নাত বেগম, জেনিফার, হোসনে আরা পারু, সানিয়া কবির সানি, জিন্নাত সেলিম, মিনু, জিন্নাত বেগম, ময়না আক্তার, শিল্পী আক্তার, জোহরা বেগম, ইসরাত, শাহীন ফেরদৌস, শবনম ফেরদৌস, কাজী জাহেদা বেগম, শেলী বড়ুয়া, শিল্পী বড়ুয়া প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আবদুর রহমান।

.

মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগঃ

জননেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকী উদ্যাপনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগর উদ্যোগে মামুনুর রশিদ মামুনের বাসভবনে কেক কেটে পালন করা হয়। মহানগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য দেবাশিষ নাথ দেবুর সভাপতিত্বে এতে প্রধান অতিথি মহানগর আওয়ামী লীগের নেতা ও এক্স কাউন্সিলর ফোরামের সাধারণ সম্পাদক আলহাজ্ব মামুনুর রশিদ মামুন। এতে উপস্থিত ছিলেন মোহাম্মদ সিরাজুল ইসলাম সিরাজ, আশরাফ উদ্দিন শাহীন, মো: আলী চৌধুরী, মো: খুরশিদ হাসান, মোর্শেদ আলম, আবদুর নুর, এস এম মনসুর টিটু, যীশু নাথ, আবদুল করিম, আবদুর রাজ্জাক বাবু, এম কে আলম বাসেদ, মো: রাজু, আশরাফুল আলম শিবলু, দোলন বৈষ্ণব, এস এম আব্বাস উদ্দিন, মো: রফিক, মো: জহিরুল ইসলাম সাজু, মাঈন উদ্দীন চৌধুরী ইমন, নাজিম উদ্দিন রাসেল, জয়নাল আবেদীন প্রমুখ।

.

মঈন উদ্দীন খান বাদলঃ

শেখ হাসিনার ৭৩তম শুভ জন্মদিন উপলক্ষে নগর যুবলীগ নেতা মোঃ এসরারুল হকের উদ্যোগে আয়োজিত চান্দগাঁও ওয়ার্ডের সকল জনসাধারণের জন্য ফ্রী মেডিকেল ক্যাম্প, বিনামূল্যে ঔষধ বিতরণ ও কোরান শরিফ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল এমপি, বিশেষ অতিথি ছিলেন বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর গিয়াস উদ্দীন আহমেদ, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সফল সাবেক সভাপতি এম.আর.আজিম, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সিনিয়র সদস্য মো: ঈছা, কমার্স কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস ওহিল সিরাজ, বীর মুক্তিযোদ্ধা সাবেক উপ-পুলিশ কমিশনার কবি জাহাঙ্গীর আলম চৌধুরী, আওয়ামীলীগ নেতা শরফ উদ্দীন চৌধুরী রাজু, মহানগর যুবলীগনেতা মঈন উদ্দীন ফরহাদ, রাঙ্গুনীয় উপজেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মিসলু আহমেদ, যুবনেতা মাহফুজ রহমান মানিক, মন্টু, আশা, চান্দগাঁও থানা যুবলীগ নেতা সুমন, মনি, বিদ্যুৎ, মনিক, ইমরান, শুভ, পারভেজ, উজ্জ্বল, চান্দগাঁও থানা ছাত্রলীগ নেতা জাহেদ, সৌরভ, মুন্না, আজাদ, তানভীর, রাফি, শান্ত, অমিত, বিজয় প্রমুখ।
প্রধান অতিথি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আজ বিশ্বের মধ্যে একজন রোল মডেল। বর্তমান যুবলীগে অনুপ্রবেশকারীরাই বিভিন্ন সন্ত্রাস, মাদক এবং দুর্নীতির সাথে যুক্ত। যুবলীগের পরিচ্ছন্ন ভাবমূর্তি নষ্ট হওয়ার পিছনে তাঁরাই জড়িত। এদের চিহ্নিতপূর্বক দ্রুত দল থেকে বহিষ্কার করে আইনের আওতায় আনা হোক। শেখ হাসিনার মিশনকে বাস্তবায়িত করতে যুবলীগ নেতা এসরারুল হকের এধরণের মানবসেবা মূলক কর্মকান্ড যুবলীগকে সমৃদ্ধ ও গৌরবান্নতি করবে।

.

সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রামঃ

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়া মীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনার ৭৩ তম শুভ জন্মদিন উপলক্ষে সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে ২৮ সেপ্টেম্বর বাদে আছর নাসিরাবাদ মিজবাউল মাদ্রাসার জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলে মাননীয় প্রধানমন্ত্রির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন অত্র মাদ্রাসার জামে মসজিদের খতিব মাওলানা আতিক উল্লাহ।
উপস্থিত ছিলেন নাসিরাবাদ মিজবাউল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল জব্বার, সংগঠনের যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, কার্যকরি সদস্য মোহাম্মদ বোখারী আজম, সুচিন্তার সুহ্নদ ইসমাইল বিন আজিজ, মোঃ জাবেদুল ইসলাম, তালহা বিন উমর প্রমুখ।

.

পাথরঘাটা আওয়ামী পরিবারঃ

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে পাথরঘাটা আওয়ামী পরিবারের উদ্যোগে মরহুম আবু তালেব চৌধুরীর বাসভবন প্রাঙ্গণে কোতোয়ালী থানা আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ আব্দুস সালাম’র সভাপতিত্বে এক কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মশিউর রহমান রোকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দীপক ভট্টাচার্য, মাস্টার জসিম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা দীলিপ কান্তি রুদ্র, এড. তপন কুমার দাশ, মোঃ ওমর ফারুক, মোঃ আবু বক্কর, উত্তম কুমার দাশ, স্বপন কুমার সিংহ, এড. উজ্জ্বল দাশ, প্রকাশ কুয়ার জৈন, এনামুল হক এনাম, প্রদীপ সর্দার, যুবলীগ নেতা সুফি মুহাম্মদ দিদারুল আলম দিদার, আফজাল হোসেন আজু, মাঈনুল ইসলাম মাঈনু, শুভ দাশ, ছাত্রলীগ নেতা শওকত ওসমান তানজির, শুভ দাশ, রুবেল, মুহাম্মদ রাকিব, ভূবন কান্তি দে, মোঃ বেলাল, মুন্না, দেব জয়, রাজু দাশ, পুজন দে প্রমুখ।