অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জিম্মি করে চাঁদাবাজি খুলনায় ডিবির ৭ পুলিশ বরখাস্ত

1
ফাইল ছবি।

খুলনায় এক ব্যক্তিকে তুলে নিয়ে টাকা আদায়ের অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাত সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

জেলা পুলিশ সুপার শফিউল্লাহর নির্দেশে এই ব্যবস্থা নেওয়া হয়। বরখাস্তের আদেশ ৩০ সেপ্টেম্বর দুপুর থেকে কার্যকর হয়েছে। সাত জনকেই জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

বরখাস্ত ডিবি সদস্যরা হলেন- এসআই মো. লুৎফর রহমান, এএসআই কে এম হাসানুজ্জামান, এএসআই শেখ সাইদুর রহমান, এএসআই গাজী সাজ্জাদুল ইসলাম, কনস্টেবল মো. কামরুজ্জামান, কনস্টেবল মো. জামিউল হাসান ইমন ও কনস্টেবল মো. রুবেল।

খুলনা জেলা পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. আনিচুর রহমান জানান, ‘এই সাত জনের সাময়িক বরখাস্তের আদেশ ৩০ সেপ্টেম্বর থেকে কার্যকর হয়েছে। তাদের জেলা পুলিশ লাইনে রাখা হয়েছে। বরখাস্তকালিন সময়ে তারা খোরপোশ পাবেন। আর পুলিশ লাইনে নিয়মিত পিটিসহ অন্যান্য কার্যক্রমের সঙ্গে থাকবেন।’

জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, ‘ডুমুরিয়া উপজেলার চুকনগর থেকে একটি আর্থিক লেনদেনের অভিযোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবৈধ আর্থিক লেনদেন বিষয় নিয়ে আমরা জিরো টলারেন্স অবস্থানে রয়েছি। তাই সোমবার রাতে ডিবির সাত পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর তদন্ত করে প্রকৃত রহস্য উন্মোচন করা হবে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে চাকরি থেকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে তাদের।’

সম্প্রতি ডুমুরিয়া উপজেলার চুকনগর এলাকার আব্দুল্লাহ মোটরস নামে একটি মোটরসাইকেলের শো-রুমে অভিযান চালায় ডিবি’র উল্লিখিত সদস্যরা। সেখান থেকে ওই শো-রুম মালিকের ছেলেকে আটক করে তারা ১০ লাখ টাকা দাবি করে। পরে পাঁচ লাখ টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়। এ বিষয় ভুক্তভোগীরা পুলিশ সুপারের কাছে লিখিতভাবে অভিযাগ করেন।

১ টি মন্তব্য
  1. Md Helal Uddin Sharif বলেছেন

    আর খবর নেই তোমার কাছে পুরানো খবর দিয়ে কি টাকা কামানোর ধান্দা কর