অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে গুদামের পেঁয়াজ জব্দ করে খোলা বাজারে বিক্রি করছে প্রশাসন

1
.

চট্টগ্রামের হাটহাজারীতে পেঁয়াজ মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে গুদাম মালিককে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন আদালত। একই সাথে রড-সিমেন্টের একটি গুদামে অভিযান চালিয়ে পাঁচ মেট্রিকটন পেঁয়াজ জব্দ করা হয়েছে।

আজ বুধবার (২ অক্টোবর) দুপুরে উপজেলার হাটহাজারী পৌরসভার মুরগীহাটা এলাকায় স্থানীয় রড-সিমেন্টের ব্যবসায়ী আমির হোসেনের মালিকানাধীন গুদামটিতে অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

.

রড সিমেন্টের দোকানে পেঁয়াজ মজুদের খবর পেয়ে আজ দুপুরে ইউএনও গুদামে গিয়ে সত্যতা পান। এসময় আমির হোসেন পেঁয়াজ কেনা এবং দাম নিয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। পরে তাকে জরিমানা দেওয়ার নির্দেশ দেন।

এ ব্যাপারে ইউএনও রুহুল আমিন সাংবাদিকদের বলেন-, ভারত থেকে কেনা পাঁচ টন পেঁয়াজ গত ১১ সেপ্টেম্বর বাংলাদেশে আসে। আমদানিকারকের কাছ থেকে আমির হোসেন এই পেঁয়াজ কিনে চট্টগ্রামে আনেন। ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্ধের সিদ্ধান্তের পর বাজার অস্থিতিশীল হয়ে যাবার সুযোগে কৃত্রিম সংকট তৈরির জন্য আমির হোসেন সেগুলো বাজারে সরবরাহ না করে গুমাদজাত করে রাখেন। চড়া দামে বিক্রি করে বাড়তি লাভের আশায় নিজের রড-সিমেন্টের গুদামকে তিনি পেঁয়াজের আড়ত বানিয়ে ফেলেন।

ইউএনও আরও জানান, অভিযানে মজুদ করা পেঁয়াজগুলোও জব্দ করে উপজেলা প্রশাসনের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে পেঁয়াজগুলো বিক্রি করা হচ্ছে। প্রতিকেজি ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। যে কেউ চাইলে সর্বনিম্ন ২৫০ গ্রাম পর্যন্ত পেঁয়াজ কিনতে পারছেন। তবে বিক্রির টাকা মালিক পাবেন।

১ টি মন্তব্য
  1. Sharif Uddin বলেছেন

    ধন্যবাদ, সাহসী কাজের জন্য