অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা

2
.

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে অন্তত দুইজন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খালেদা জিয়ার মুক্তি ও ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে স্লোগান দিয়ে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে একটি মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি শান্ত চত্বরের কাছে পৌঁছলে পেছন থেকে ধাওয়া করেন জবি শাখা ছাত্রলীগের কর্মীরা। পরে মূল ফটকের সামনে ছাত্রদলের কয়েকজন পড়ে যান। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা আব্দুর রশিদসহ অন্তত দুইজনকে বেধড়ক মারধর করতে দেখা যায়।

ঘটনার পর জবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক গণমাধ্যমকে বলেন, ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে আমরা শান্তিপূর্ণ মিছিল শুরু করি। হঠাৎ পেছন থেকে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনি এ হামলার তীব্র প্রতিবাদ জানান। একইসঙ্গে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ঘটনায় ক্যাম্পাসে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

২ মন্তব্য
  1. Md Abu বলেছেন

    জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের টেন্ডার নিয়ে চাঁদাবাজি করতে গিয়ে ছাত্রদলের কিছু নেতা মিছিল সহকারে ভিসির সাথে দেখা করে। এক পর্যায়ে তারা উত্তপ্ত ভাবে কথা বলে ভিসির সঙ্গে। তখন ভিসির নিরাপত্তার খাতিরে ক্যাম্পাসের ছাত্রদেরকে এই বিষয়টি জানায়। তাই সাধারণ ছাত্ররা এক হয়ে ছাত্রদলের এই সকল চাঁদাবাজদেরকে ধাওয়া করে। কিন্তু ছাত্রদলের সেই সকল অপরাধীরা নিজেদেরকে কেন্দ্রীয় নেতা বানানোর জন্য, এ মারামারি ঘটনায় ছাত্রলীগের উপর চাপিয়ে দেয়।

  2. Sajal Das বলেছেন

    Bd manus kunu din manus hobe na 😡