সীতাকুণ্ড মধ্যম মহাদেবপুরে প্রথমবারের মত অনুষ্ঠিত হবে কুমারী পূজা

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
শারদীয়া দূর্গা পূজার ৫৫ বছর পূর্তি ও প্রথমবারের মত আয়োজিত কুমারী পূজাকে উপলক্ষ্যে  সংবাদ সম্মেলন করেছে সীতাকুণ্ড মধ্যম মহাদেবপুর সার্বজনীন পূজা উৎযাপন পরিষদ।

আজ শুক্রবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এতে সংগঠনের সভাপতি তাপস চক্রবর্ত্তী মিঠু তার বক্তব্য বলেন, প্রতি বছরের ন্যায় এবারও সীতাকুণ্ডের ৬১টি পূজা মন্ডপে শারদীয়া দূর্গা পূজা অনুষ্ঠিত হলেও প্রথমবারের মত কুমারী পূজা অনুষ্ঠিত হবে আমাদের পূজা মন্ডপে।  এ কুমারী পূজার মাধ্যমে জাগতিক সকল অশুভ শক্তির বিনাশ, বিশ্বব্যাপী উত্থান হওয়া জঙ্গিবাদ দূরবিত করা এবং সত্য, শান্তি, কল্যান ও শুভ শক্তির আর্ভিভাব ঘটবে।

তিনি আরো বলেন,শরৎকালের দুর্গোৎসব শুধু উৎসব নয়, মহা-উৎসব। ধর্মীয় আচার অনুষ্ঠান, আধ্যাত্মিকতার অনুভূতি,সংস্কৃতি,বৈচিত্র্য বাণিজ্য,বিদ্যাচর্চা,সামাজিক প্রীতির বন্ধন,হাজার বছরের বাঙালির ইতিহাস ঐতিহ্যকে সমন্বয় সাধন করে শারদ উৎসব। বিশ্ব জননীর পূজোয় বাঙালি হিন্দুর হৃদয়কে প্রসারিত করে সকল ধর্ম-বর্ণ জাতি গোষ্ঠীর মানুষকে। সকল দেশের মানুষকে আপন করে নিতে শারদোৎসব বিশ্বজনীন উৎসবেও পরিণত করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভোলানন্দ গিরি সেবাশ্রমের অধ্যক্ষ শ্রী শ্রীমৎ স্বামী উমেশানন্দ গিরি,মধ্যম মহাদেবপুর পূজা উৎযাপন পরিষদ সাধারণ সম্পাদক ডালিম চক্রবর্ত্তী,সাবেক সভাপতি মৃদুল বণিক, সাধারণ সম্পাদক শ্যামল রায়,উপজেলা পূজা উৎযাপন পরিষদ সাবেক সাধারণ সম্পাদক দুলালদে,সাবেকপৌরসভা পূজা কমিটির সাধারণ সম্পাদক অলক ভট্টাচার্য্য প্রমূখ। সকালে সংবাদ সন্মেলনের আগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বর্ণাঢ্য র্যালী বের হয়।

কোন মন্তব্য নেই