অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এরশাদের আসন রংপুরে এরশাদ পুত্র এগিয়ে

0
.

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে ১০০ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে এগিয়ে আছেন লাঙল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ।

তিনি পেয়েছেন ৩২,৬৮৩ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী রিটা রহমান পেয়েছেন ১০,০১৫ ভোট এবং সতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফ (মটরগাড়ি) পেয়েছেন ৯,২১৪ ভোট।

আজ শনিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর এখন চলছে গণনা। এর আগে সকাল ৯টা থেকে একসঙ্গে ইভিএম পদ্ধতিতে ১৭৫টি কেন্দ্রের এক হাজার ২৩টি গোপনকক্ষে ভোটগ্রহণ শুরু হয়। রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ৩৩ নং ওয়ার্ড এবং সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এখানে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।

এ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙল), বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মটরগাড়ি), এনপিপির শফিউল আলম (আম), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেয়াল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটগ্রহণের আগের দিন থেকে ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকাতে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করছেন। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন।