চট্টগ্রামে ১৯ অক্টোবর থেকে শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ ফুটবল টূর্ণামেন্ট

0
.

আগামী ১৯ অক্টোবর চট্টগ্রামে অনুষ্ঠিতব্য শেখ কামাল ইন্টারন্যাশনাল ফুটবল ক্লাব কাপ টুর্ণামেন্ট সম্পূর্ণ আর্ন্তজাতিক মানের আয়াজনের জন্য টুর্ণামেন্ট ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে । এ সপ্তাহে চূড়ান্ত করা হচ্ছে বিদেশী দলগুলোকে নিয়ে খেলার ফিক্সার।  ঝাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্মোচন করা হবে ট্রফি।  এর পর শুরু হবে ব্যাপক প্রচারণা।

আগামী ১৬ অক্টোবর থেকে বিদেশী ক্লাব গুলো চট্টগ্রামে আসতে শুরু করবে।

আজ সোমবার দুপরে নগরীর একটি অভিজাত হোটেলে শেখ কামাল আর্ন্তজাতিক ক্লাব কাপ ফুটবল টূর্ণামেন্টের সাংগঠনিক কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। টূর্ণামেন্টের কমিটির সদস্য সচিব এবং জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন টূর্ণামেন্টের কমিটির সহ সভাপতি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, আয়োজক চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান ও টূর্ণামেন্টের কমিটির সহ সভাপতি এম এ লতিফ এমপি, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও টূর্ণামেন্টের মিডিয়া কমিটির আহবায়ক আলী আব্বাস, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের প্রতিনিধি সিএমপির উপ পুলিশ কমিশনার মেহেদী হাসান সহ আরো অনেকে।

সভায় বিভিন্ন উপ কমিটির আহবায়ক ও সদস্য সচিব গণ উপস্থিত ছিলেন।

সিজিকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহবুদ্দিন শামীমকে উপ কমিটির কাজে গতিশীলতার জন্য সমন্বয়ের দায়িত্ব প্রদান করা হয়। দ্রুত সময়ের মধ্যে টূর্ণামেন্ট সংশ্লিষ্টদের এক্রিডিশন কার্ড তৈরির সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় এম এ আজিজ স্টেডিয়ামের মাঠ ও ভেন্যুর বিভিন্ন কাজ দ্রুত এগিয়ে চলায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে ধন্যবাদ প্রদান করা হয়। মেয়র বলেন, এ টূর্ণামেন্ট চট্টগ্রামের ক্রিড়া অনুরাগীদেও মধ্যে ব্যাপক আগ্রহ গড়ে তোলার কাজ চলছে । তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

চট্টগ্রাম আবাহনীর চেয়ারম্যান ও টূর্ণামেন্টের কমিটির সহ সভাপতি এম এ লতিফ এমপি বলেন, টূর্ণামেন্টের সকল কার্যক্রম ও আয় ব্যায়ে শতভাগ স্বচ্চ¦তা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

বক্তারা  বলেন, এ টূর্ণামেন্টে দেশী বিদেশী দল অংশ নেয়ায় ভাবমূর্তি বেড়েছে। আগামী ১৯ অক্টোবর বর্ণাঢ্যভাবে এ টূর্ণামেন্ট মাঠে গড়াবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। তিনি জানান, সকল বিভেদ ভুলে এখন ঐক্যবদ্ধ ভাবে কাজ চলতে থাকায় ঢাকা ও চট্টগ্রামে পৃথক অনুষ্ঠানের মধ্য দিয়ে খেলার ফিক্সার ও ট্রফি উন্মোচন অনুষ্ঠান আয়োজন করা হবে। বঙ্গবন্ধু তনয় শেখ কামালের স্মৃতিকে আর্ন্তজাতিক অঙ্গনে ছড়িয়ে দেয়ার উদ্দ্যেশে এ টূর্ণামেন্টের আয়োজন করা হচ্ছে।

কোন মন্তব্য নেই