ফাহাদ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জাতিসংঘের

2
.

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জা‌তিসং‌ঘের আবা‌সিক প্র‌তি‌নি‌ধি মিয়া সে‌প্পো।

বুধবার (০৯ অক্টোবর) ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ-ডিকা‌ব আয়োজিত ডিকাব ট‌ক অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।
রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ- বিস মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিকাব টক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জা‌তিসং‌ঘের আবা‌সিক প্র‌তি‌নি‌ধি মিয়া সে‌প্পো বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে আমরা ব্যথিত। এই হত্যাকাণ্ডের আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। এ বিষয়ে জাতিসংঘ থেকে একটি বিবৃতিও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

2 মন্তব্য

  1. জাতিসংঘের কাছে একটা জিনিস জানতে চাইবো আর সেটি হলো বাংলাদেশের যে রোহিঙ্গা সমস্যার সমাধান করা উচিত সেটি আপনারা করতে পারেন না কিন্তু আজ বাংলাদেশে একটি সামান্য ঘটনা ঘটে যাওয়ার পর সেদিন বিচার চান আপনারা। বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কথা বলার অধিকার আপনাদের নেই আর সবচাইতে বড় বিষয় হলো বিচার দাবী করার আগেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রশাসন সকলকে গ্রেফতার করেছে। জাতিসংঘের কাছে আরেকটি বিষয় জানতে চাইবো আবরার হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচার চাইলেন সেটির জন্য আপনাদেরকে অবশ্যই ধন্যবাদ কিন্তু এর আগে বাংলাদেশে অন্য সরকারের ক্ষমতায় এর চাইতেও বেশি শিক্ষার্থী যারা কিনা ছাত্রলীগের রাজনীতি করতো তাদেরকে হত্যা করা হয়েছিল, কিন্তু আপনারা কি তার বিচার দাবি চেয়েছেন?

  2. জাতিসংঘ যখন শুধুমাত্র আবরারের হত্যাকাণ্ডের প্রতিবাদ জানায় এবং বিচার দাবি করে কিন্তু এই প্রতিবাদ জানানোর সময় তারা যখন এর আগে যে সকল শিক্ষার্থীরা বিভিন্ন ছাত্র সংগঠন এর হাতে মারা গিয়েছিল তাদের তাদের কথা বলে না তখন এটি আমরা ধরে নিতে পারি এই জাতিসংঘের হয়ে যারা প্রতিবাদ জানালেন তাদেরকে শুধুমাত্র আপনাদের বিষয়টি সম্পর্কে ধারণা দেওয়া হয়েছে কিন্তু এর আগে যে সকল হত্যাকাণ্ড গুলো হয়েছে সেটি সম্পর্কে কিছু জানানো হয়নি। এই ধরনের একপক্ষ কথা বলার কোন ধরনের মানে হয়না।