অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে প্রেমের ফাঁদে ফেলে অর্থ আদায়, গ্রেফতার ৩

1
.

চট্টগ্রামে প্রেমের জালে ফাঁসিয়ে এক ব্যক্তিকে আটকে রেখে অর্থ আদায়ের অভিযোগে প্রতারক চক্রের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার দুপুরে নগরীর খুলশী থানাধীন ফয়স’লেকের সামনে থেকে চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়।

পরে তার দেয়া তথ্যমতে, আকবর শাহ থানার বিশ্বকলোনী আবাসিক এলাকার ডি-ব্লকের একটি বাসা থেকে অপর দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থলে আটক থাকা মো. হাসান তারেক (৩৭) নামে ওই ব্যক্তিকেও উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো মো. তালিম উদ্দিন, ইফতেখারুল আলম ও সালেহিন আরাফাত। এদের মধ্যে তালিমকে ইউএসটিসির সামনে থেকে গ্রেফতার করা হয়।

রাত সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় জড়িত এক তরুণীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়েরের কার্যক্রম চলছিল বলে আকবরশাহ থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান চৌধুরী জানিয়েছেন। তিনি বলেন, গ্রেফতার তিন যুবক কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা মেয়েদের মাধ্যমে ‘ব্লাকমেইলিং’ করে লোকজনের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়।

তিনি আরও বলেন, তাদের সহযোগী ইসরাত নামে এক তরুণী কয়েকদিন আগে হাসান তারেক নামের ব্যক্তির সঙ্গে মোবাইল ফোনে প্রেমের সর্ম্পক গড়ে তোলে। বৃহস্পতিবার রাতে থানার বিশ্বকলোনী এলাকার একটি বাসায় তারেক ওই তরুণীর সঙ্গে দেখা করতে যায়।

ওসি বলেন, চক্রের অন্য সদস্যরা সেখানে এসে তারেককে ফাঁসিয়ে দেয়ার ভয়-ভীতি দেখিয়ে তার কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবি করে। একপর্যায়ে বিকাশের মাধ্যমে তারেক তাদেরকে ২৪ হাজার টাকা দেন।

ইশরাতসহ চক্রের দুই সদস্য পলাতক রয়েছে। তাদেরকে গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলে জানান ওসি।

১ টি মন্তব্য
  1. Hasan Bappi বলেছেন

    Bah