অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যশোরে একই পরিবারের ৩ ‘জঙ্গি’র আত্মসমর্পণ

0

jessorযশোরে একই পরিবারের ৩ ‘জঙ্গি’ সদস্য পুলিশের নিকট আত্মসমর্পণ করেছেন। তারা হলেন-যশোরে হিজবুত তাহরীরের মোশরেক (শিক্ষক) পদধারী তানজিব ওরফে আশরাফুল, তানজির আহমেদ, মাছুমা আক্তার। তারা সম্পর্কে আপন ভাই বোন।

তাদের বাবা যশোর শহরের পুরাতন কসবা কদমতলা এলাকার আব্দুল আজিজ।

সোমবার (৩ অক্টোবর) সকালে আত্মসমর্পণের পর দুপুরে প্রেস ব্রিফিং করে পুলিশ। প্রেস ব্রিফিংয়ে খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম মনিরুজ্জামান বলেন, ‘আত্মসমর্পণকারী জঙ্গিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী আইনি সহায়তা দেওয়া হবে। আর যারা আত্মসমর্পণ করবে না তাদের জীবন হবে অত্যন্ত কঠিন।

প্রেস বিফিংয়ে আশরাফুলকে হাজির করা হলেও অপর দুইজনকে হাজির করা হয়নি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আত্মসমর্পণকারীদের মধ্যে তানজিব হিযবুত তাহরীরের মোশরেক (শিক্ষক)পদধারী। সে জঙ্গিদের প্রশিক্ষক। অন্য দুইজন একই সংগঠনের কর্মী।

আত্মসমর্পণকারী আশরাফুল বলেন, ‘২০১৪ সালে আমি একটি চক্রের ফাঁদে পড়ি। তারা আমাকে ধর্মের কথা বলে প্রলুব্ধ করে। অনেক ভাল ভাল করা বলে। বই, লিফলেট পড়তে দেয়। পরে আমি লিফলেটসহ পুলিশের হাতে আটক হই। তারপর থেকে আমি স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করছি।’

এক প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, ‘আগে যারা আত্মসমর্পণ করেছিলো তাদের আইনের মাধ্যমে কিভাবে মুক্তি দেওয়া যায় সেটা দেখা হচ্ছে। যা হবে সব আইনগতভাবেই হবে।’

সংবাদ সম্মেলনে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমানসহ শীর্ষ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে দু’দফায় যশোরে চার জঙ্গি আত্মসমর্পণ করে। তারা সবাই জেলা পুলিশের তালিকাভুক্ত জঙ্গি। এদের ধরিয়ে দিতে ছবিসহ পোস্টার টানানো হয়েছিল।