দূর্গাপুজা শান্তিপূর্ণ পরিবেশের জন্য তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে-পুলিশ সুপার

1
p-s-puja-news
শারদীয় দুর্গা পুজা উপলক্ষে জেলার ১৪ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সাথে বিনিময় সভায় বক্তব্যে রাখছেন এসপি নুরে আলম মিনা।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেছেন, বাঙ্গালীর হাজার বছরের লালিত ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রেখে শারদীয় দুর্গোৎসব উদযাপনের সবধরণের সর্তকতামূলক ব্যবস্থা গ্রহন করা হবে। চট্টগ্রাম জেলায় এ বছর ১৪৩৯টি সার্বজনীন মন্ডপ ও ২৫০টি ব্যক্তিগত ঘটপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমগ্র জেলায় শারদীয় দুর্গা পুজায় আনসার, ভিডিপি ছাড়াও অতিরিক্ত ২০০০ (দুই হাজার) পুলিশ র্ফোস মোতায়েন করা হবে।

তিনি সোমবার চট্টগ্রাম জেলার আওতাধীণ ১৪ উপজেলার পূজা উদযাপন পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ  সাথে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বক্তব্যে এ সব কথা বলেন।

সভায় পুলিশ সুপার জানান, জেলার ১৬ টি থানায় ১৪৬৯ টি পূজা মণ্ডপের ৩০৪টিকে অধিক গুরুত্বপূর্ণ, ৪৬৫ টিকে গুরুত্বপূর্ণ ও ৭০০টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। দুর্গাপুজা শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনে তিন স্তরের নিরাপত্তা বলয় থাকবে। মোতায়েন হবে ১২০টি মোবাইল ও ৩৭টি চেকপোস্টসহ দুই হাজার পুলিশ সদস্য, আনসার ও ভিডিপি সদস্যও থাকবে পর্যাপ্ত।

dsc_0405
এবারের দুর্গা পুজায় আনসার, ভিডিপি ছাড়াও অতিরিক্ত দুই হাজার পুলিশ র্ফোস মোতায়েন করা হবে।

মতবিনিময়কালে পুলিশ সুপার বলেন আগামী ৭ অক্টোবর শারদীয় দুর্গাপুজার শুরু থেকে ১১ অক্টোবর প্রতিমা বিসর্জন পর্যন্ত জেলার আইন-শৃংখলা বজার রাখার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলার সভাপতি শ্যামল কুমার পালিত, সাধারণ সম্পাদক অসীম কুমার দেব, উপজেলা সভাপতি/সাধারণ সম্পাদকদের মধ্যে সুমন দে (রাউজান), রাজীব দাশ (সাতকানিয়া), মাস্টার প্রদীপ দাশ (লোহাগাড়া), লিটন শীল (বোয়ালখালী), উৎপল রক্ষিত (চন্দনাইশ), দোলন মজুমদার (আনোয়ারা), মাস্টার পরিমল কান্তি দে (হাটহাজারী), শৈবাল দাশ (রাঙ্গুনিয়া), রতন কুমার চৌধুরী (ফটিকছড়ি), উত্তম শর্মা (মিরশ্বরাই), প্রদীপ গুহ (বাঁশখালী), বাবুল দে (ভুজপুর)র্, অধ্যাপক রনজিত কুমার সাহা (সীতাকুন্ড), সাধন চন্দ্র দাশ (সন্দ্বীপ)সহ অন্যান্যর মধ্যে বাবুন ঘোষ, অমৃত লাল দে, তাপস দে প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন প্রিয়তোষ চৌধুরী, বিশ্বজিত পালিত, অলক মহাজন, ম্যালকম চক্রবর্ত্তী, বিকাশ মজুমদার, রিমন মুহুরী, অজিত বিশ্বাস, রুপক শীল।

প্রথম মন্তব্য