দুই বাংলার পরিচিত মুখ লেখিকা শাম্মী তুলতুল

0
.

পড়ালেখায় খুব ফাঁকিবাজ ছিলেন।টিচার এলেই নানা অজুহাতে তাড়িয়ে দিতেন। মা খুব চিন্তিত থাকতেন। কিন্তু একটা সময় নিজের প্রতিভা কাজে লাগিয়ে সে আজ দেশ সেরা কলেজের ছাত্রী এবং আজকের স্বনামধন্য উপন্যাসিক ও শিশু সাহিত্যিক।

বাংলাদেশের জনপ্রিয় লেখকদের মধ্যে শাম্মী তুলতুল অন্যতম। বর্তমানে বেস্ট সেলারে উঠেছে তার নাম। মুক্তিযুদ্ধের উপন্যাস চোরাবালির বাসিন্দা, পদ্মবু, একজন কুদ্দুস ও কবি নজরুল আর ছোটোদের বই নানটুঁ ঝান্টূর বক্স রহস্য,গণিত মামার চামচ রহস্য, পিঁপড়ে ও হাতির যুদ্ধ, কচ্ছপ রাজার রাজপ্রাসাদ এই বইগুলো তাকে নিয়ে গেছে সফলতার শীর্ষে আর জায়গা করে নিয়েছে সে পাঠক হৃদয়ে।

চট্টগ্রামের মেয়ে তুলতুল আঞ্চলিক পত্রিকা ছাড়িয়ে জাতীয় ও দেশের বাইরের সকল পত্রিকায় লিখালিখা করে দুর্দান্ত রেকর্ড গড়েছে। ভারত –বাংলাদেশ দুই বাংলার পরিচিত মুখ সে।

২০২০ আগামী বই মেলায় বের হয়েছে তার এবারের ছোটোদের নতুন বই ভূত যখন বিজ্ঞানী।বইটি প্রকাশ করেছে প্রতিভা প্রকাশ। প্রচ্ছদ করেছেন নিসা মেহজাবিন। বইয়ের দাম ১৫০ টাকা। বইটি অনলাইন বইয়ের বাজার রকমারি ডট কম, বইবাজার ডট কম সহ সকল অনলাইনে পাওয়া যাচ্ছে ২৫% ছাড়ে। বইটিতে মুক্তিযুদ্ধের গল্প সহ মোট ১১ টি গল্প রয়েছে।

তুলতুল বলেন, প্রতিটি গল্প উপন্যাসে সে একটি করে ম্যাসেজ রাখেন। যাতে হাস্যরসের সাথে সাথে সবাই শিক্ষণীয় বিষয়ও মাথায় রাখতে পারে।এবারের বইটিও তিনি পাঠকদের আর বাচ্চা পাঠকদের ভালোবাসা আশা করেন।

উল্লেখ্য যে একটি সাহিত্য, সাংস্কৃতিক, রাজনৈতিক, মুক্তিযোদ্ধা ও অভিজাত পরিবারে শাম্মী তুলতুলের জন্ম। তাই লেখালেখি তার রক্তে, মুক্তিযুদ্ধ তার চেতনায়।

কোন মন্তব্য নেই