অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিল্পী প্রবাল চৌধুরীর মৃত্যুদিবসে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

0
.

স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্রের শিল্পী শব্দ সৈনিক প্রবাল চৌধুরীর ১১তম মৃত্যুদিবসে রহমতগঞ্জের মোড়ে স্থাপিত প্রতিকৃতিতে ফুল ও পুস্পমাল্য দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্বজন, সহকর্মী ও শুভানুধ্যায়ীরা।

আজ বুধবার সকাল ১১টায় প্রতিকৃতিতে ফুল দেন প্রবাল চৌধুরীর জ্যৈষ্ঠ পুত্র শিল্পী তাপস চৌধুরী, নাতনি রিতিষা চৌধুরী।

পুস্পমাল্য অর্পণ করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শব্দ সৈনিক মৃনাল কান্তি ভট্টাচার্য্য ও সুজিত রায়, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত, শিল্পী তপন কান্তি দাশ, শিল্পকলা একাডেমির সহকারী প্রশিক্ষক সুরঞ্জিত রায় চৌধুরী, পুজা উদযাপন পরিষদের হরিপদ চৌধুরী বাবুল।

এসময় শ্যামল কুমার পালিত বলেন- স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্রের অমর শিল্পী শব্দ সৈনিক প্রবাল চৌধুরী। “আমি ধন্য হয়েছি ওগো ধন্য/তোমার প্রেমেরই জন্য”, আরে ও প্রাণের রাজাসহ অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী প্রবাল চৌধুরী। ১৯৪৭ সালে রাউজানের বিনাজুরী গ্রামে জন্মগ্রহণ করেন শব্দ সৈনিক প্রবাল চৌধুরী। ১৯৬৬ সালে বেতারে গান গাওয়ার মধ্য দিয়ে তাঁর সংগীতজীবনের শুরু। একাধারে তিনি বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে কয়েক হাজার গানে কন্ঠ দিয়েছেন। তার বোন উমা ও কল্যানী ঘোষ। তিনি এ গুণী শিল্পীর স্মৃতি জাগরূক রাখতে সংস্কৃতি সংগঠকসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।