অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের বর্ণাঢ্য ট্রপি উম্মোচন (ভিডিও)

0
.

চট্টগ্রামে আগামী ১৯ অক্টোবর শনিবার থেকে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ এর আসর শুরু হচ্ছে। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার ১৭ অক্টোবর রাতে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে উন্মোচন করা হলো সেই টুর্নামেন্টের ট্রফি।

রাত সাড়ে ৯টায় নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে ট্রফিটির উন্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল।

চারদিকে আতশবাজির ঝলমলে আলো। তবে, সব আলো ছাপিয়ে আপন আলোয় উদ্ভাসিত শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ট্রফি। যেন দেশের ফুটবলের জীর্ণ দশা দূর করে ছড়িয়ে দিতে চায় নতুন দিনের আগমনী বার্তা। শেখ কামাল ক্লাব কাপ দিয়ে আবারো ফুটবলের চাঙ্গা ভাব ফেরাতে চান আয়োজকরা। এ জন্য এরইমধ্যে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান বলেন, চট্টগ্রাম আবাহনীর এমন আয়োজন অন্যান্য ক্লাবগুলোর জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

অনুষ্ঠান শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে ট্রফিটি হস্তান্তর করেন।

এবারের টুর্নামেন্টে ৫টি দেশের মোট আটটি ক্লাব অংশগ্রহণ করছে। আগামী ১৯ তারিখ সন্ধ্যা সাতটায় নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী লিমিটেড ও টিসি স্পোর্টসের খেলার মধ্য দিয়ে পর্দা উঠবে এ টুর্নামেন্টের। আগামী ৩০ অক্টোবর এ খেলার পর্দা নামবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আক্তার হোসেন, চিফ হুইপ সামসুল হক চৌধুরী, চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির, বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস, পুলিশ কমিশনার মাহবুবর রহমান, সাইফ পাওয়ার টেকের কর্ণধার তরফদার রুহুল আমিন প্রমুখ।

এসব আনন্দ উৎসবের মধ্যেও একটি বিষয় আয়োজকদের বেশ ভাবনায় ফেলে দিয়েছে। সেটি হচ্ছে শেষ মুহুর্তে এসে আবাহনী ক্লাব টুর্নামেন্ট থেকে নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছে। ম্যাচের শিডিউল যখন চূড়ান্ত তখন ঢাকা আবাহনীর এমন আচরণে অবশ্য বিপাকে পড়তে হচ্ছে আয়োজক চট্টগ্রাম আবাহনীর। এখন নতুন করে এক দিনের মধ্যে দলের শিডিউল পাওয়া নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে আয়োজকদের।

খেলতে না পারার অপরাগতা প্রকাশ করে বুধবার (১৬ অক্টোবর) রাতে আয়োজকদের বরাবর একটা চিঠি দিয়েছে ঢাকা আবাহনী। সেখানে না খেলতে পারার কারণ হিসেবে ‘দল গোছাতে না পারাকে’ উল্লেখ করা হয়েছে।

এতে কিছুটা বিব্রত পরিস্থিতিতে পড়তে হচ্ছে আয়োজকদের। এ ব্যাপারে টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক তরফদার রুহুল আমিন জানান, ‘শিডিউল চূড়ান্ত। ঘটা করে সবকিছু করা হয়েছে। হঠাৎ নাম প্রত্যাহার করে নেয়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে আমাদের।

টুর্নামেন্টের এই তৃতীয় আসরে অংশগ্রহণকারী দলগুলোকে ১০ হাজার ডলার করে দেওয়া হবে। টুর্নামেন্টের রানার্স আপকে প্রাইজমানি হিসেবে ২৫ হাজার ডলার ও চ্যাম্পিয়ন দলকে দেয়া হবে ৫০ হাজার ডলার। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল চট্টগ্রাম আবাহনী, দ্বিতীয় আসরে টিসি স্পোর্টস আর তৃতীয় আসরে জমজমাট আসর আশা করছেন ফুটবল সংশ্লিষ্টরা।