সিআরবিতে এক হাজারের বেশী অবৈধ স্থাপনা উচ্ছেদ

0
.

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার সিআরবি এলাকায় রেলওয়ের জায়গা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা এক হাজারের বেশী বস্তিঘর উচ্ছেদে অভিযান চালিয়েছে কর্তৃপক্ষ। অভিযানে রেলওয়ের ২ দশমিক ৭৮ একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দিনভর পরিচালিত এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। এ সময় রেলওয়ে এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

.

কদমতলী মোড় থেকে সিআরবি সাত রাস্তার মোড় সড়কের পূর্ব পাশে রেলওয়ের জায়গায় গড়ে তোলা বস্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বস্তির ৪২৮টি সেমিপাকা এবং ৫৯৪টি টিনশেড ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। সরিয়ে দেওয়া হয় প্রায় ২ হাজার লোকজনকে।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা তৈরি করে লোকজনকে ভাড়া দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো একটি চক্র। দীর্ঘদিন বেদখল হয়ে ছিলো সরকারি কয়েক কোটি টাকার সম্পত্তি।

.

তিনি বলেন, অভিযান চালিয়ে রেলওয়ের জায়গায় তৈরি করা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছি আমরা। প্রায় তিন একর সরকারি জায়গা অবৈধ দখলদার মুক্ত করা হয়েছে।

এর আগে বুধবার (১৬ অক্টোবর) নগরের বাটালি রোডে রেলওয়ের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে তোলা জামতলা বস্তির ২০০টি সেমিপাকা এবং ৪৬৭টি টিনশেড ঘর উচ্ছেদ করা হয়। উদ্ধার করা হয় রেলওয়ের ২ দশমিক ২৭ একর জমি।

কোন মন্তব্য নেই