অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রোহিঙ্গারা থাকার সুযোগ পায়, দেশের নাগরিকেরা স্থান পায় না

2
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, জামতলা কলোনীর বস্তিবাসীকে বিনা নোটিশে উচ্ছেদ করা সরকারের অমানবিক আচরণ।

এই বস্তিতে দীর্ঘদিন ধরে বসবাস করা মানুষগুলোকে হঠাৎ উচ্ছেদ করায় তারা এখন মানবেতর জীবন যাপন করছে। গত কয়েকদিন ধরে পানি বিদ্যুৎ বন্ধ থাকায় অর্ধহারে ও অনাহারে তাদের জীবন অতিবাহিত হচ্ছে। পুন:র্বাসনের ব্যবস্থা না করে হঠাৎ উচ্ছেদ করা সরকারের নিষ্ঠুর কাজ।

বস্তিবাসীরা বাংলাদেশের নাগরিক, তারা ঐ এলাকার ভোটার এবং এখানে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে।

তিনি বলেন, রোহিঙ্গারা এই দেশে থাকার সুযোগ পায়, কিন্তু দেশের নাগরিকেরা স্থান পায় না। এই বস্তিতে গর্ভবতী মহিলা, শিশু, পরীক্ষার্থী ও প্রতিবন্ধরা রয়েছেন।

দেশের নাগরিক হিসেবে বাসস্থানের সুযোগ পাওয়া তাদের মৌলিক অধিকার। তিনি
চট্টগ্রামের সবচেয়ে বড় বস্তির উচ্ছেদকৃত মানুষদের থাকা খাওয়ার ব্যবস্থা ও
পুন:র্বাসনে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি আজ ১৮ অক্টোবর শুক্রবার বিকালে নগরীর কদমতলীস্থ বাটালী রোড জামতলা কলোনীর বস্তিবাসীকে উচ্ছেদ করার খবর শুনে তাদের পাশে দাঁড়ানোর জন্য ছুটে যান। এসময় তিনি বস্তিবাসীদের দু:খ দুর্দশার কথা গভীর মনোযোগ সহকারে শুনেন এবং তাদের সন্ত্বনা দেন। তিনি ধৈর্যসহকারে পরিস্থিতি মোকাবেলা করার জন্য আহবান জানান। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন এনায়েত বাজার ওয়ার্ডের সাবেক কমিশনার এম এ মালেক, চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক  কামরুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক আবদুল হালিম স্বপন, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন, নগর মহিলা দলের যুগ্ম সম্পাদক আরজুন নাহার মান্না, নগর ছাত্রদলের সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক
দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, বিএনপি নেতা ছালামত আলী, নগর যুবদল নেতা আবদুল্লাহ আল মামুন, নগর ছাত্রদল নেতা আবদুল্লাহ আল হাসান সোনা মানিক, নূরুল হোসেন নুরু, মেহবুব আবির প্রমুখ।

২ মন্তব্য
  1. Manna Mazumder বলেছেন

    দুটোই মানবিক, বড় বড় কথা না বলে এগিয়ে আসুন মানবতার কাজে

  2. MD Arfath Chy বলেছেন

    শালা হিরো হয়তে গেছে