অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাবিতে হামলার প্রতিবাদে চবি ছাত্রদলের বিক্ষোভ

3
.

চবি প্রতিনিধি :

বেগম খালেদা জিয়ার মুক্তি ও ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে এবং ঢাবিতে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে রবিবার সন্ধ্যায় মিছিলটি ষোলশহর স্টেশন থেকে শুরু করে ২ নং গেইট বিপ্লবী উদ্যানের পাশে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক মাসুমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক মোঃ হাসান, আরাফাত খান ও অর্থ সম্পাদক হাসান আহমেদ প্রমুখ।

সমাবেশে বক্তারা দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানোনার পাশাপাশি ঢাবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ বলেন- আদর্শচ্যুত হয়ে ছাত্রলীগ এখন একটি সন্ত্রাসী ও জঙ্গি সংগঠনে পরিণত হয়েছে। আর একটি সন্ত্রাসী ও জঙ্গি সংগঠন সমাজ ও দেশের জন্য বিষফোঁড়ার ন্যায়। শীঘ্রই এদেশের সচেতন দেশপ্রেমী ছাত্রজনতাকে সাথে নিয়ে এই বিষফোঁড়া উপড়ে ফেলা হবে।

৩ মন্তব্য
  1. Fahim sultan বলেছেন

    বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা 4-5 জন লোক নিয়ে মিছিল করে সেই মিছিলকে বিক্ষোভ মিছিলের নাম দিয়ে বিক্ষোভ মিছিল শব্দটার অপমান করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যে যে ঘটনাটি ঘটেছে সেটা ঘটিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের লোকেরা। কিন্তু আপনারা সেটাকে ছাত্রলীগের নাম দিয়ে ভিন্ন দিকে প্রবাহিত করার চেষ্টা করছেন সেটা কখনোই মেনে নেওয়া হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ নষ্ট করার জন্য বিএনপি ও জামায়াত-শিবির যে উঠেপড়ে লেগেছে সেটা আমরা দেখতে পারছি। আপনারা মূলত এই ধরনের মিথ্যাচার করে জনগণের কাছে ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করে ফেলার চেষ্টা করছেন।

  2. Afsar uddin বলেছেন

    ছাত্রদলের পক্ষ থেকে প্রথমে পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল অর্থাৎ ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামলের আইডিতে 75 এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার এটা লিখা ছিল সেই থেকে ঘটনাটি এমন রূপ ধারণ করে। কিন্তু এটার সাথে ছাত্রলীগ কোনোভাবেই জড়িত নয়। সেই সাথে যদি তার আইডি হ্যাক হয়ে থাকে যেটা তিনি পুলিশকে জানিয়েছেন তাহলে আমাদের কথা হচ্ছে ঘটনাটি ছড়ানোর পর কেন তিনি পুলিশের কাছে গিয়েছেন এর আগে কেন তিনি নিজ থেকে কোন প্রকার উদ্যোগ গ্রহণ করে নাই সেটা এখন একটি প্রশ্ন থেকে যাচ্ছে। কুলাঙ্গার তারেক রহমানকে খুশি করার জন্য যে ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামল এই কাজটি করেছে সেটা কিন্তু আমরা বেশ ভালভাবেই বুঝতে পারছি। আপনাদের এটা লুকিয়ে কোন লাভ হবে না।

  3. শ্রাবনী দিশা বলেছেন

    ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে হামলা হয়েছে তা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরাই করেছে কিন্তু এখানে কোন রক্ত ক্ষয় সংঘর্ষ লাগেনি যেটা ভোলাইয়ভ বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা লাগিয়ে দিয়েছিল। সাধারণ জনগণ আপনাদের ফাঁদে পা দিবে না, সুতরাং এই ধরণের লোক দেখানো আন্দোলন করে কোনো লাভ হবে নাহ।