অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার সাংবাদিক আজাদের বিরুদ্ধে যুবলীগ নেতার চাঁদাবাজি মামলা

0
আজাদ তালুকদার  ও শামসুদ্দোহা সিকদার আরজু।

একুশে পত্রিকা সম্পাদক আজাদ তালুকদারকে প্রাণনাশের হুমকির অভিযোগে রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ সভাপতি শামসুদ্দোহা সিকদার আরজুর বিরুদ্ধে মামলা দায়েরের পর এবার সাংবাদিক আজাদ তালুকদারের বিরুদ্ধে পাল্টা চাঁদাবাজির মামলা করেছেন সেই যুবলীগ নেতা।

আজ মঙ্গলবার চট্টগ্রাম সিএমএম আদালতের স্যাজিস্ট্রেট আবু সালেহ মোহাম্মদ নোমানের আদালতে মামলাটি দায়ের শামসুদ্দোহা সিকদার আরজু।

বাদীর আইনজীবি মোকাররম হোছাইন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন,আদালত বাদী অভিযোগ গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্ত করে ২০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে আদেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১১ অক্টোবর সন্ধ্যায় কোতোয়ালী থানাধীন আসকার দিঘির পাড় এলাকায় উপস্থিত হয়ে বাদি আরজু শিকদারের নিকট ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে আজাদ তালুকদার। দাবি অনুযায়ী চাঁদা না পাওয়ায় তার বিরুদ্ধে অকথ্য ভাষা প্রয়োগ করে তার সম্পাদিত একুশে পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশ করে।

চাঁদাবাজির অভিযোগের সত্যতা বিষয়ে জানতে চাইলে বাদী শামসুদ্দোহা সিকদার আরজু টেলিফোনে পাঠক ডট নিউজকে বলেন, মামলায় আমি যা উল্লেখ্য করেছি তা সত্য।  আমি আদালতে তা প্রমান করবো।  আজাদ তালুকদার আমার কাছে চাঁদা চেয়েছে।

আপনি আজাদ তালুকদারকে প্রকাশ্য সভা করে প্রাণ নাশের হুমকি দিয়েছেন কেন ? এ প্রশ্নে জবাবে যুবলীগ নেতা আরজু বলেন, আমি কাউকে হুমকি দিই নাই। এগুলো সে, মিথ্যা তথ্য দিয়ে আমার সাথে সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করিয়েছে। আমি একজন রাজনৈতিক নেতা আমি কেন সাংবাদিককে হুমকি দেবো ?

আপনাদের মধ্যে মূল সমস্যা কি চাঁদা দাবী নাকি অন্য বিষয় ? এ প্রশ্নের জবাবে আরজু সিকদার বলেন, আজাদ তার দুলাভাইয়ের পক্ষ হয়ে আমার সাথে গায়ে পড়ে বিরোধে জড়িয়েছে। তার দুলাভাই রাঙ্গুনিয়ার পৌর মেয়র। আমিও আগামীবার মেয়রের জন্য প্রার্থী হব দল থেকে, এই কথা জানতে পেরে তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

গত ২ অক্টোবর তার ভাগিনারা আমার বড় ভাইয়ে বাড়ীতে হামলা করে আমার ভাই জাফর সালেক সিকদার সহ কয়েকজনকে আহত করে।  আমার বড়ভাইকে ৩৫টি সেলাই করতে হয়েছে।  এঘটনায় মামলা হলে পুতুল সিকদার নামে আজাদের এক ভাগিনাকে পুলিশ আটক করেছে।

মামলার বিষয়ে একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার পাঠক ডট নিউজকে বলেন, চাঁদাবাজির অভিযোগ একটি হাস্যকর বিষয়। আরজু সিকদারের দাবি, তার সাথে আমার ফোনে কথা হয়েছে।  ১৭ অক্টোবর বিকেল ৫ টায় তার আসকার দিঘির পাড়ের বাসায় গিয়ে আমি চাঁদা দাবি করেছি। তাই যদি হয়, তাহলে তার সাথে আমার ফোনালাপের নিশ্চয় কললিস্ট বা রেকর্ড থাকবে এবং ওইদিন ৫টায় আমি তার আসকারদিঘীর বাসায় গিয়েছিলাম কিনা অথবা ওই সময় আমি কোথায় ছিলাম তাও নিশ্চয় সিসিটিভির নিশ্চিদ্র নিরাপত্তায় ঘেরা নগরের সিসিটিভি ফুটেজে সংরক্ষিত থাকবে।

হামলার বিষয়টিকে তাদের (আরজুদের) পারিবারিক দাবী করে আজাদ তালুকদার বলেন, যারা হামলা করেছে তারা তার আরজুর আপন ভাইপো।  এটা তাদের ভাইদের মধ্যে পারিবারিক ঘটনা।

উল্লেখ্য এর আগে গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে সামশুদ্দেহা সিকদার প্রকাশ আরজু সিকদারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন সাংবাদিক আজাদ তালুকদার।

চট্টগ্রাম জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার এর আদালতে দণ্ডবিধির ৫০০ ও ৫০৬ (২) ধারায় মামলায় আজাদ অভিযোগ করেন

রাঙ্গুনিয়া থানার সামনে রাস্তা ব্লক করে গত ১০ অক্টোবর বিকেলে যুবলীগের ব্যানারে সমাবেশ করেন।আরজু ও তার সহযোগীরা। যেখানে সাংবাদিক আজাদ তালুকদারকে প্রকাশ্যে মেরে ফেলা, হাত-পা ভেঙে ফেলার, জিহ্বা কেটে নেয়ার হুমকি দেন আরজু সিকদার।  আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন।

*সাংবাদিককে প্রকাশ্যে হুমকি: রাঙ্গুনিয়া যুবলীগের সভাপতির বিরুদ্ধে মামলা দায়ের