অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্রিকেটারদের ১১ দাবী মেনে নিয়েছে বিসিবি: ধর্মঘট প্রত্যাহার

0
.

অবশেষে কেটে গেলো ক্রিকেটের সংকট। বুধবার রাতে অনুষ্ঠিত বৈঠকে ক্রিকেটারদের ১১টি দাবি মেনে নেওয়ার কথা ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান। মিরপুরে বিসিবি কার্যালয়ে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। ফলে আগামী শুক্রবার (২৫ অক্টোবর) থেকে ভারত সফরের অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন তারা। জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলা শুরু হবে শনিবার থেকে।

এর আগে বুধবার সন্ধ্যায় গুলশান-২ এর সিক্স সিজন হোটেলে সংবাদ সম্মেলনের পর একে একে বিসিবিতে যান ক্রিকেটাররা। বুধবার রাত ১০টার দিকে বৈঠক শুরু হয়।

.

বৈঠক শেষে ক্রিকেটারদের হয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছেন, বিসিবি তাদের দাবি মেনে নেওয়ার কারণে শনিবার থেকে যথারীতি এনসিএল খেলবেন তারা এবং ২৫ অক্টোবর (শুক্রবার) থেকে ভারত সফর উপলক্ষে জাতীয় দলের ক্যাম্পে ফিরে আসবেন।

আজ সন্ধ্যায় ক্রিকেটারদের ১১ দফা দাবির সঙ্গে আরো দুটি দাবিসহ মোট ১৩টি দাবি করেন ক্রিকেটাররা। নতুন দুই দাবি, তথা রাজস্ব আয়ের একটা অংশ ক্রিকেটারদের দেয়া এবং বোর্ডের স্বচ্ছতা ও জবাবদিহীতার বিষয়টি মেনে নেয়া হয়নি। কারণ, এই দুটি দাবি নতুনভাবে উত্থাপন করা হয়েছে আজই। বিসিবি আশ্বাস দিয়েছে, পরবর্তী সময়ে আলোচনা করে এগুলোর ব্যাপারে সিদ্ধান্ত দেবেন।

তবে কোয়াবের বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি পাপন কিছু বলেননি। কারণ, ওটা তার এখতিয়ারের বাইরে। তবুও সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান জানিয়েছেন, কোয়াবের বর্তমান সভাপতি নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে তাদের কথা হয়েছে। দুর্জয় জানিয়েছেন, খুব শিগগিরই নির্বাচন হবে। নির্বাচনের মাধ্যমে নেতৃত্বেও পরিবর্তন আসবে এবং রানিং ক্রিকেটারদের মধ্য থেকেও নেতৃত্ব নির্বাচন করা হবে।