“হ্যালো ওসি’র” কনসেপ্ট পছন্দ করেছেন আমেরিকান পুলিশ অফিসার

0
.

বর্ণাঢ্য র্যালী, সভা, খেলা, রক্তদান কর্মসূচিসহ নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে চট্টগ্রামে পালিত হয়েছে ‍কমিউনিটি পুলিশিং ডে”। এ উপলক্ষ্যে নগরীর সিআরবিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে এসব অনুষ্ঠান পালিত হয়।

দিনভর অনুষ্ঠান চলাকালে সিআরবিতে হ্যালো ওসি স্টল পরিদর্শন করেন আমেরিকান পুলিশ কর্মকর্তা মিঃ ড্যারিল (Mr Darryl)। এসময় তিনি জানান আমেরিকা সবসময় কমিউনিটি পুলিশিং খুবই পছন্দ করেন , এই ব্যবস্হার মাধ্যমে জনগনের নিকট সেবা পৌঁছানো সহজ এবং তিনি বাংলাদেশে তথা চট্টগ্রামে হ্যালো ওসির কনসেপ্ট চালু হওয়ায় বাংলাদেশের পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

.

হ্যালো ওসি বুথের দায়িত্বে থাকা সিএমপির বাকলিয়া থানার অফিসার ইনচার্জ মো. নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে বলেন, আমেরিকান পুলিশ অফিসার মি. ড্যারিল আজ আমাদের হ্যালো ওসির বুথ পরিদর্শনে এসে আমাদের কমিউনিটি পুলিশিং এবং হ্যালো ওসি প্রোগ্রামের ধারণা নেন আমাদের কাজের জন্য ধন্যবাদ জানান।

এদিকে “পুলিশই জনতা, জনতাই পুলিশ” “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে সকালে এক বর্ণাঢ্য র‌্যালী বের করে সিএমপি। এসময় র্যালীতে সিএমপি কমিশনারসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

.

পরে সিআরবিতে আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, কাবাডি খেলা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত মহা পুলিশ পরিদর্শক মোঃ ইকবাল বাহার, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং সভাপতি, এম এ মালেকসহ অন্যান্য কর্মকর্তারা।

কোন মন্তব্য নেই