চবিত ভর্তি পরীক্ষার সময় চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগ কর্মী আটক

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা চলাকালে সিএনজি চালিত অটোরিকশা থেকে পার্কিংয়ের নামে চাঁদাবাজির সময় হাতেনাতে বহিরাগত এক যুবককে আটক করেছে ডিবি পুলিশ। আটককৃত যুবকের নাম রায়হান প্রকাশ রোমিও। আটকের পর তাকে হাটহাজারী মডেল থানায় প্রেরণ করা হয়েছে।

আজ সোমবার ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় রেল স্টেশন এলাকা থেকে তাকে আটক করে ডিবি পুলিশ। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরে সেকশন অফিসার মো. রাশেদ করিমের ছেলে রোমিও নগরীর বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী বলে জানা গেছে। আটকের সময় তিনি নিজেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বাংলার মুখের অনুসারী বলে দাবি করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানায়, সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে আসা বিভিন্ন সিএনজি চালিত অটোরিকশা থেকে পার্কিংয়ের নামে জোরপূর্বক চাঁদা আদায় করার অভিযোগ উঠে রায়হানের বিরুদ্ধে। প্রতিটি গাড়ি থেকে ৩০ টাকা চাঁদা দিয়ে রশিদ নেয়া হচ্ছিল।

এসময় তিনি দাবি করেন, রেলওয়ে কর্তৃপক্ষ থেকে পার্কিংয়ের জায়গাটি ইজারা নিয়েছেন। যদিও তাৎক্ষণিকভাবে সেই অনুমতিপত্র দেখাতে পারেননি।

অভিযুক্ত রায়হানের বাবা বিশ্ববিদ্যালয় কর্মকর্তা মো. রাশেদ করিম সাংবাদিকদের জানিয়েছেন, ভর্তি পরীক্ষার আগে পালি বিভাগের সহকারী অধ্যাপক অরূপ বড়ুয়ার কাছ থেকে পার্কিংয়ের জন্য মৌখিক অনুমতি নেয়া হয়েছিল। সে অনুযায়ী পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করে পালি বিভাগের শিক্ষক অরূপ বড়ুয়া বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির কেউ নই। তাই অনুমতি দেয়ার প্রশ্নই উঠে না। বরং তাকে লিখিতভাবে প্রক্টর কার্যালয়ে আবেদন করার পরামর্শ দিয়েছি।’

এদিকে আটককৃত ওই যুবক বাংলার মুখের অনুসারী নয় বলে জানিয়েছেন উপগ্রুপটির নেতা ও শাখা ছাত্রলীগে সাবেক শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আমির সোহেল। তিনি বলেন, ‘আমাদের সংগঠন বাংলার মুখ বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক। সে যেহেতু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়, তাই আমাদের সংগঠনেরও সদস্য নয়। তবে সে আমাদের পরিচিত ছোট ভাই। চাঁদাবাজির অপরাধ করে থাকলে প্রশাসন তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে।’

কোন মন্তব্য নেই