মেয়র নাছিরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার অনুরোধ

হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামিয়ে দেয়ার ঘটনায় ক্ষুব্দ দলের নওফেল গ্রুপ

2
.

দলের বিভাগের সাংগঠনিক সম্মেলনের মঞ্চ থেকে সাবেক মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরীর স্ত্রী, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরীর নওফেলের মা হাসিনা মহিউদ্দীনকে নামিয়ে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামী লীগে আবারও গৃহবিবাদ শুরু হয়েছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রয়াত নেতা সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ও বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের মধ্যে দীর্ঘদিনের বিরোধ আবার নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে। সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর দৃশ্যত এই বিরোধ দেখা না গেলেও সম্প্রতি দুই পক্ষের মধ্যে আবারও প্রকাশ্যে বিরোধ ছড়িয়ে পড়েছে মূলত গতকালের সম্মেলনের পর থেকে।

গতকাল নগরী পাঁচলাইশের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে মঞ্চ থেকে মহানগর মহিলা লীগ সভাপতি ও মহিউদ্দিন চৌধুরী স্ত্রীকে নামিয়ে দেন আ জ ম নাসির। একই সাথে সাবেক সিডিএর চেয়ারম্যান নগর আওয়ামী লীগ নেতা আবদুস ছালামকেও নামিয়ে দেন মেয়র নাসির। এ নিয়ে গতকাল থেকে ক্ষোভ বিক্ষোভে ফেটে পড়েছে আওয়ামী লীগের প্রয়াত নেতা মহিউদ্দিন চৌধুরী (বর্তমানে ছেলে ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল) সমর্থিত নেতাকর্মীরা।

চট্টগ্রাম প্রতিবাদে মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের বিরুদ্ধে প্রেসক্লাবে বিক্ষোভ সমাবেশ করছে ক্ষুদ্ধ নেতাকর্মীরা।

তারই অংশ হিসেবে আজ সোমবার (২৮ অক্টোবর) বিকেল ৩ টায় প্রেসক্লাবে বিক্ষোভ সমাবেশ করেছে নেতাকর্মীরা। বেলা ২ টা থেকে মহিউদ্দীন অনুসারী নেতাকর্মীরা মিছিলে মিছিলে প্রেসক্লাব চত্ত্বরে এসে জমা হয়। বিকেল ৩ টা থেকে বিভিন্ন ওয়ার্ড, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে আগত নেতারা বক্তব্য প্রদান করছে।

বক্তব্যে নেতাকর্মীরা গতকালের ঘটনায় মেয়র নাছিরকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানান। বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে অঘটন ঠেকাতে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

2 মন্তব্য

  1. প্রিয় সাংবাদিক ভাই মাননীয় উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল ভাইয়ের কোন গ্রুপ বিক্ষুব্ধ নয়,মেয়রের এমন নিন্দনীয় কাজের জন্য রাজপথ ছাড়াও অনলাইনে বিক্ষুব্ধ হয়েছেন বৃহত্তর চট্রগ্রামের তৃণমূল আওয়ামীলীগ কর্মীরা,
    আপনি শুধু শুধু নওফেল গ্রুপ বানিয়ে দিচ্ছেন।