বিএনপির এমপি হারুনের জামিন আপিলে বহাল

0
.

চাঁপাইনবাবগঞ্জের বিএনপি দলীয় সংসদ সদস্য হারুন অর রশীদের জামিন বহাল রয়েছে আপিল বিভাগে। ‘নো অর্ডার’ আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। ফলে শুল্কমুক্ত গাড়ি বিক্রির মামলায় তাকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন বহাল থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা। সেই সঙ্গে এখন তার কারামুক্তিতেও বাধা নেই।

জামিন স্থগিত চেয়ে দুর্নীতি দমন কমিশনের করা আবেদনের শুনানি শেষে বুধবার (৩০ অক্টোবর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ ‘নো অর্ডার’ আদেশ দেন।

আগেরদিন মঙ্গলবার (২৯ অক্টোবর) দুদকের করা আবেদন শুনে আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি মো. নূরুজ্জামান এটি নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছিলেন। এর ধারাবাহিকতায় শুনানি হলো নিয়মিত বেঞ্চে।

আদালতে হারুন অর রশীদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

সোমবার (২৮ অক্টোবর) পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে হারুন অর রশীদের করা আপিল গ্রহণ করে বিচারপতি মো. শওকত হোসেনের একক হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের জামিন দেন।
একই সঙ্গে তাকে ৫০ লাখ টাকা অর্থদণ্ডের সাজা স্থগিত করেছেন আদালত। জামিনের এ আদেশ স্থগিত চেয়ে মঙ্গলবার (২৯ অক্টোবর) আবেদন করে দুদক।

গত ২১ অক্টোবর (সোমবার) শুল্কমুক্ত গাড়ি আমদানি বিক্রির মাধ্যমে শুল্ক ফাঁকির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের বিএনপি দলীয় সংসদ সদস্য হারুন অর রশীদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম।
একই সঙ্গে, তাকে ৫০ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

কোন মন্তব্য নেই