প্রধানমন্ত্রীকে হুমকি: গিয়াস কাদেরের ৩ বছরের কারাদণ্ড

0
.

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগে আওয়ামী লীগ নেতার দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। অনাদায়ে আরও ৩ মাস জেল দেয়া হয়েছে।

আজ বুধবার দুপুর ১২টায় চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়ার ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ রায় দেন।

এর আগে ৩০ মে ফটিকছড়ি থানায় হুমকির এ মামলা দায়ের করেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মহুরী মামলায় আরও অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করা হয়।

মামলার বাদী পক্ষের আইনজীবি জেলার অতিরিক্ত পিপি সমির দাশগুপ্ত রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকার আইনের শাসনে বিশ্বাসী, আমরা আরো বেশী শাস্তি আশা করেছিলাম। তবে এ রায়ে আমরা বাদী পক্ষ খুশি।

গত ২৮ অক্টোবর চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালতে মামলাটিতে (সিআর মামলা- ১৪৪/১৮, ফটিকছড়ি) সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। পরে ছয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করা হয়।

উল্লেখ্য- ২০১৮ সালে ২৯ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভায় বক্তব্য দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে। আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ্ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে। আপনাকে বাবার চেয়েও নির্মমভাবে মৃত্যুবরণ করতে হবে।’

গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই।

কোন মন্তব্য নেই